14%

টম সয়্যারের দুঃসাহসিক অভিযান

Printed Price: TK. 250
Sell Price: TK. 215
14% Discount, Save Money 35 TK.
Summary: স্কুল পালিয়ে টম যে সাঁতার কাটতে গিয়েছিল তা কোনোভাবেই লুকানো গেল না পলি খালার কাছ থেকে। আর এভাবেই তার সকল দুষ্টুমি ফাঁস করে দেয়ার যেন সংকল্পই করে বসেছে টমের ভাই Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleটম সয়্যারের দুঃসাহসিক অভিযান
Authorমার্ক টোয়েন
Translatorনিশাত তাসনিম
Publisherসূচীপত্র
Category
ISBN9789849338666
Edition1st Published, 2021
Number Of Page215
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

স্কুল পালিয়ে টম যে সাঁতার কাটতে গিয়েছিল তা কোনোভাবেই লুকানো গেল না পলি খালার কাছ থেকে। আর এভাবেই তার সকল দুষ্টুমি ফাঁস করে দেয়ার যেন সংকল্পই করে বসেছে টমের ভাই সিড। দস্যি ছেলে হিসেবে টমের খ্যাতির শেষ নেই। এজন্যেই পলি খালার বকা তার নিত্যসঙ্গী। তবে ভাই সিডের করা অপকর্মের জন্যে খালা যখন টমকে মারলেন, তখন বেচারা ছোট্ট ছেলেটি এই জগতের নির্মমতায় ব্যথিত হয়ে ঘর ছাড়ল এবং সংকল্প করল যে, সে জলদস্যু হবে। অতঃপর নানান দুঃসাহসিক কর্মকাণ্ডের মধ্য দিয়ে সে জড়িয়ে যায় এক খুনের ঘটনার সঙ্গে। কী হবে টমের দস্যিপনার পরিণতি? সে কি আদৌ তার পরিবারে ফিরতে পারবে? সবার চোখে টম কি আগের মতোই অবহেলার পাত্র থেকে যাবে? খ্যাতিমান মার্কিন লেখক মার্ক টোয়েন-এর অমর সৃষ্টি দ্য অ্যাডভেঞ্চার্স অফ টম সয়্যার। বিশ্বজুড়ে পাঠকপ্রিয় এই বই অনূদিত হয়েছে বিভিন্ন ভাষায়। সূচীপত্র এর আগে প্রকাশ করেছে তাঁর আর এক অমর কীর্তি দ্য অ্যাডভেঞ্চার্স অফ হাকলবেরি ফিন-এর বাংলা ভাষান্তর হাকলবেরি ফিনের দুঃসাহসিক অভিযান।

Author Info

মার্ক টোয়েন

মার্কিন রম্য লেখক ও সাহিত্যিক মার্ক টোয়েনের আসল নাম স্যামুয়েল ল্যাঙ্গহর্ন ক্লেমেন্স (১৮৩৫-১৯১০)। জন্ম ফ্লোরিডায়। বয়স যখন চার, তখনই তাঁর বাবা মিসৌরির হানিবলে চলে যান। বন্দরনগরীতে বেড়ে ওঠা, নানা অভিজ্ঞতা পরবর্তী সময়ে তাঁর লেখায় প্রভাব ফেলে। ১৮৪৭ সালে টোয়েনের বয়স যখন এগারো, তাঁর বাবা নিউমোনিয়ায় মারা যান। পরের বছর একজন প্রকাশকের অধীনে শিক্ষানবিশ হিসেবে কাজ শুরু করেন। দ্য অ্যাডভেঞ্চার অব টম সয়্যার (১৮৭৬), দ্য অ্যাডভেঞ্চার অব হাকলবেরি ফিন (১৮৮৫)—তাঁর এই দুই বইয়ের খ্যাতি দুনিয়াজুড়ে। ব্যক্তিজীবনে তিনি খুব মজার মানুষ ছিলেন। বড় ভাই ছিলেন সংবাদপত্রে, সেখানে প্রদায়ক হিসেবে কাজ করেন তিনি। একপর্যায়ে শিক্ষকতাও করেন। মার্কিন গ্রন্থকার উইলিয়াম ফকনার টোয়েনকে ‘আমেরিকান সাহিত্যের জনক’ উপাধি দেন; এও বলেন, ‘আমরা তাঁর উত্তরাধিকারী।’ তিনি ১৯১০ সালে মারা যান।

Publisher Info

সূচীপত্র

A creative books publishing house. sucheepatra has published near about 1500+ titles of book since 1989.

Reviews

There are no reviews yet.


Be the first to review “টম সয়্যারের দুঃসাহসিক অভিযান”

টম সয়্যারের দুঃসাহসিক অভিযান
Sell Price: TK. 215
TK. 250, 14% Discount, Save Money 35 TK.
You've just added this product to the cart: