20%

জলের নিচে প্রথম প্রেম

Printed Price: TK. 400
Sell Price: TK. 320
20% Discount, Save Money 80 TK.
Summary: একটি নয়, দু-দুটি পুরনাঙগ উপনযাস একসঙগে, দুই মলাটের মধযে। ‘বালিকার পরথম পরেম’ আর ‘জলেন নিচের আকাশ’। দুটিই ছদমনামে লেখা। কিনতু পাঠক সমালোচকের চোখ এড়াতে পারেননি সমরেশ মজুমদার। ভাষা, বরণনা, বিষয় এবং শৈলি Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleজলের নিচে প্রথম প্রেম
Authorসমরেশ মজুমদার
Publisherপানগুছি
Category
ISBN9789849091148
Edition1st Published, 2017
Number Of Page239
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

একটি নয়, দু-দুটি পুরনাঙগ উপনযাস একসঙগে, দুই মলাটের মধযে। ‘বালিকার পরথম পরেম’ আর ‘জলেন নিচের আকাশ’। দুটিই ছদমনামে লেখা। কিনতু পাঠক সমালোচকের চোখ এড়াতে পারেননি সমরেশ মজুমদার। ভাষা, বরণনা, বিষয় এবং শৈলি থেকে তাঁরা ঠিক ধরে ফেলেছেন যে, এই ধরনের উপনযাস একমাতর সমরেশ মজুমদারই পারেন লিখতে। তাই, সবনামেই এই গরনথ।

Author Info

সমরেশ মজুমদার

সমরেশ মজুমদার জন্মগ্রহণ করেন বাংলা ১৩৪৮ সনের ২৬শে ফাল্গুন, ১০ই মার্চ ১৯৪২ খ্রিষ্টাব্দ। তার শৈশব কেটেছে ডুয়ার্সের গয়েরকাটা চা বাগানে। তার প্রাথমিক শিক্ষা শুরু হয় জলপাইগুড়ি জেলা স্কুল থেকে। তিনি বাংলায় স্নাতক সম্পন্ন করেন কলকাতার স্কটিশ চার্চ কলেজ থেকে এবং মাস্টার্স সম্পন্ন করেন কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে। কর্মজীবনে তিনি আনন্দবাজার পাবলিশার্স প্রাইভেট লিমিটেডের সাথে যুক্ত ছিলেন। গ্রুপ থিয়েটারের প্রতি তার প্রচণ্ড আসক্তি ছিলো। তার প্রথম গল্প “অন্যমাত্রা” লেখাই হয়েছিলো মঞ্চনাটক হিসাবে, আর সেখান থেকেই তার লেখকজীবনের শুরু। তার লেখা অন্যমাত্রা ছাপা হয়েছিলো দেশ পত্রিকায় ১৯৬৭ সালে। সমরেশ মজুমদারের প্রথম উপন্যাস “দৌড়” ছাপা হয়েছিলো দেশেই ১৯৭৬ সালে। তিনি শুধু তার লেখনী গল্প বা উপন্যাসের মধ্যে সীমাবদ্ধ রাখেননি; ছোটগল্প, ভ্রমণকাহিনি থেকে গোয়েন্দাকাহিনি, কিশোর উপন্যাস লেখনীতে তার জুড়ি মেলা ভার। সমরেশ মজুমদারের উল্লেখযোগ্য উপন্যাসগুলির মধ্যে সাতকাহন, তেরো পার্বণ, স্বপ্নের বাজার, উজান গঙ্গা, ভিক্টোরিয়ার বাগান, আট কুঠুরি নয় দরজা, অনুরাগ ইত্যাদি উল্লেখযোগ্য। তার ট্রিলজি ‘উত্তরাধিকার, কালবেলা, কালপুরুষ ‘ বাংলা সাহিত্য জগতে তাকে বিশেষ খ্যাতির অধিকারী করেছে।

Publisher Info

Reviews

There are no reviews yet.


Be the first to review “জলের নিচে প্রথম প্রেম”

জলের নিচে প্রথম প্রেম
Sell Price: TK. 320
TK. 400, 20% Discount, Save Money 80 TK.
You've just added this product to the cart: