ছবির দেশে কবিতার দেশে

Sell Price: TK. 540
Summary: মূলত ফরাসিদেশকে কেন্দ্র করে রচিত হয়েছে এ-ভ্রমণকাহনিী। বিভিন্ন কবি-শিল্পীদের এই অমরাবতী দেশে একাধিকবার গেছেন সুনীল গঙ্গোপাধ্যায়। ফলে তার পাঁচবারের ভ্রমণ-অভিজ্ঞতার পূজি করে এই বই গঠিত। এখানে গভীর পর্যবেক্ষণের মাধ্যমে ফরাসিদেশের শিল্প-সস্কৃতি-সাহিত্য-ঐতিয্য কাব্যিক Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleছবির দেশে কবিতার দেশে
Authorসুনীল গঙ্গোপাধ্যায় (নীললোহিত)
Publisherআনন্দ পাবলিশার্স (ভারত)
Category
ISBN9788170669692
Edition12th Printed, 2015
Countryভারত
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

মূলত ফরাসিদেশকে কেন্দ্র করে রচিত হয়েছে এ-ভ্রমণকাহনিী। বিভিন্ন কবি-শিল্পীদের এই অমরাবতী দেশে একাধিকবার গেছেন সুনীল গঙ্গোপাধ্যায়। ফলে তার পাঁচবারের ভ্রমণ-অভিজ্ঞতার পূজি করে এই বই গঠিত। এখানে গভীর পর্যবেক্ষণের মাধ্যমে ফরাসিদেশের শিল্প-সস্কৃতি-সাহিত্য-ঐতিয্য কাব্যিক বয়ানে ফুটিয়ে তোলা হয়েছে। সুনিল এই ভ্রমণ-সৃতিকথায় মার্গারিট নামে এক ফরাসি বান্ধবীর সাথে তার গভীর অন্তরঙ্গতার অনুপূর্ব কাহনিী বর্ণনা করেছেন।

Author Info

সুনীল গঙ্গোপাধ্যায় (নীললোহিত)

সুনীল গঙ্গোপাধ্যায় (জন্ম: ৭ সেপ্টেম্বর, ১৯৩৪(২১ ভাদ্র, ১৩৪১ বঙ্গাব্দ)-মৃত্যু:২৩ অক্টোবর, ২০১২) হলেন একজন জনপ্রিয় ভারতীয় বাঙালি সাহিত্যিক। তিনি একাধারে কবি, ঔপন্যাসিক, ছোটগল্পকার, সাংবাদিক ও কলামিস্ট। সুনীল গঙ্গোপাধ্যায়ের জন্ম অধুনা বাংলাদেশের ফরিদপুরে। মাত্র চার বছর বয়সে তিনি কলকাতায় চলে আসেন। ১৯৫৩ সাল থেকে তিনি কৃত্তিবাস নামে একটি কবিতা পত্রিকা সম্পাদনা শুরু করেন। ১৯৫৮ সালে তাঁর প্রথম কাব্যগ্রন্থ একা এবং কয়েকজন এবং ১৯৬৬ সালে প্রথম উপন্যাস আত্মপ্রকাশ প্রকাশিত হয়। তাঁর উল্লেখযোগ্য কয়েকটি বই হল আমি কী রকম ভাবে বেঁচে আছি, যুগলবন্দী (শক্তি চট্টোপাধ্যায়ের সঙ্গে), হঠাৎ নীরার জন্য, রাত্রির রঁদেভূ, শ্যামবাজারের মোড়ের আড্ডা, অর্ধেক জীবন, অরণ্যের দিনরাত্রি, অর্জুন, প্রথম আলো, সেই সময়, পূর্ব পশ্চিম, ভানু ও রাণু, মনের মানুষ ইত্যাদি। শিশুসাহিত্যে তিনি “কাকাবাবু-সন্তু” নামে এক জনপ্রিয় গোয়েন্দা সিরিজের রচয়িতা। সুনীল গঙ্গোপাধ্যায় “নীললোহিত”, “সনাতন পাঠক” ও “নীল উপাধ্যায়” ছদ্মনামেও লেখেন।

Reviews

There are no reviews yet.


Be the first to review “ছবির দেশে কবিতার দেশে”

ছবির দেশে কবিতার দেশে
Sell Price: TK. 540
You've just added this product to the cart: