25%

চোর উন্নয়ন কেন্দ্র, দিলবানুও গগন দাস

Printed Price: TK. 250
Sell Price: TK. 188
25% Discount, Save Money 62 TK.
Summary: এটা হচ্ছে সেইসব রঙিন ও চকচকে মুখোশ পরা মানুষের চৌর্যবৃত্তি, লাম্পট্য, ব্যভিচার, দুর্নীতি, অসততা ও নীতি-নৈতিকতাহীন স্বেচ্ছাচারিতার কাহিনী, যারা কেবলই সামাজিক অবস্থান অনুসন্ধান করেছে অর্থ, সম্পদ, বেশভূষা, ভোগ-লালসা ও ক্ষমতার Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleচোর উন্নয়ন কেন্দ্র, দিলবানুও গগন দাস
Authorমোস্তফা মীর
Publisherঅনিন্দ্য প্রকাশ
Category
ISBN9789844142008
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

এটা হচ্ছে সেইসব রঙিন ও চকচকে মুখোশ পরা মানুষের চৌর্যবৃত্তি, লাম্পট্য, ব্যভিচার, দুর্নীতি, অসততা ও নীতি-নৈতিকতাহীন স্বেচ্ছাচারিতার কাহিনী, যারা কেবলই সামাজিক অবস্থান অনুসন্ধান করেছে অর্থ, সম্পদ, বেশভূষা, ভোগ-লালসা ও ক্ষমতার ভেতরে এবং তারা চূড়ান্ত নির্লজ্জের ভূমিকায় অবতীর্ণ হওয়ার পরও মানুষের দিকে তাকিয়ে হাসে প্রাজ্ঞের হাসি। মোস্তফা মীর এই কাহিনী বর্ণনা করতে গিয়ে আলো ফেলেছেন সেই মনস্তত্ত্বের ওপর যা মানুষের জন্মগত প্রবৃত্তি এবং যার ভেতরে আকাঙ্ক্ষা চরিতার্থ করার ছদ্মবেশে নারী ও পুরুষ মিলিত হয়েছে দৈহিকভাবে পরস্পর শোষণ করার জন্য।

Author Info

মোস্তফা মীর

মােস্তফা মীর মূলত কবি। স্বাধীনতা উত্তর বাংলাদেশে যারা প্রথম কবিতা লিখতে শুরু করেন এবং সত্তর দশকে বাংলা কবিতাকে যারা এদেশে জনপ্রিয় করে তােলেন মােস্তফা মীর তাদের অন্যতম। তাঁর জন্ম ১৯৫২ সালে, রাজবাড়ী জেলার বড়লক্ষীপুর গ্রামে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে তিনি মাষ্টার্স করেছেন ১৯৭৬ সালে। কর্মজীবনে একাধিকবার পেশা বদল করেছেন এবং একটি বেসরকারি সংস্থায় ১৮ বছর যুক্ত ছিলেন সম্পাদনা কর্মের সঙ্গে। আজন্ম উদাসীন ও প্রচার বিমুখ এই কবির কাব্যগ্রন্থের সংখ্যা মাত্র পাঁচটি। পুরো আশির দশকে তিনি কোন লেখালিখিই করেননি। নব্বই দশকের শুরুতে এসে হঠাৎ করেই লেখেন উপন্যাস ‘দানববংশ।’ মৌলবাদীরা মামলা ঠুকলেও তা ধােপে টেকেনি। তবে গদ্যচর্চার এই ধারাবাহিকতায় লেখেন আরও তিনটি উপন্যাস, ‘ঈশ্বরের ঘ্রান’, ‘কুকুরকুঞ্জ’ এবং তােমাকে চাই’। নব্বই দশকের মাঝামাঝি সময় থেকেই তিনি উপন্যাস রচনার পাশাপাশি অনুবাদ কর্মে হাত দেন এবং গদ্য ও পদ্য মিলে তাঁর অনুবাদ গ্রন্থের সংখ্যা প্রায় ত্রিশ এর অধিক। বর্তমানে অনুবাদ কর্মই তার একমাত্র পেশা এবং তিনি উপন্যাস রচনায়ও মনােনিবেশ করেছেন । তবে প্রায় সময়ই তিনি অসুস্থ থাকেন। কারণ গত এগার বছর যাবৎ তিনি লিভারের অসুখে ভুগছেন। গত বছর প্রকাশিত হয়েছে তার গবেষণাধর্মী গ্রন্থ ‘মিশরীয় পুরাণ’। মােস্তফা মীরের সবচেয়ে আলােচিত গ্রন্থ হচ্ছে ‘আদম ইতিহাসের প্রথম চরিত্র।

Reviews

There are no reviews yet.


Be the first to review “চোর উন্নয়ন কেন্দ্র, দিলবানুও গগন দাস”

চোর উন্নয়ন কেন্দ্র, দিলবানুও গগন দাস
Sell Price: TK. 188
TK. 250, 25% Discount, Save Money 62 TK.
You've just added this product to the cart: