15%

চে: বন্দুকের পাশে কবিতা

Printed Price: TK. 250
Sell Price: TK. 213
15% Discount, Save Money 37 TK.
Summary: "চে : বন্দুকের পাশে কবিতা" বইয়ের ফ্ল্যাপের লেখা: চে গুয়েভারা লাতিন আমেরিকার একজন বিপ্লবীর নাম। গােটা বিশ্বের বিপ্লবীদের অনুপ্রেরণাও তিনি। একাত্তরে মহান মুক্তিযুদ্ধে তিনি অনুপ্রাণিত করেছেন আমাদের মুক্তিযােদ্ধাদের । পৃথিবীতে অনেক Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleচে: বন্দুকের পাশে কবিতা
Authorমতিউর রহমান , মনজুরুল হক (সাংবাদিক ও প্রফেসর)
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN9789849240488
Edition1st Published, 2017
Number Of Page128
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

“চে : বন্দুকের পাশে কবিতা” বইয়ের ফ্ল্যাপের লেখা: চে গুয়েভারা লাতিন আমেরিকার একজন বিপ্লবীর নাম। গােটা বিশ্বের বিপ্লবীদের অনুপ্রেরণাও তিনি। একাত্তরে মহান মুক্তিযুদ্ধে তিনি অনুপ্রাণিত করেছেন আমাদের মুক্তিযােদ্ধাদের । পৃথিবীতে অনেক বিপ্লবীই জনমানষের মক্তির জন্য লড়াই করেছেন। কিন্তু এমন বিপ্লবী বােধহয় খুঁজে পাওয়া দুষ্কর, যিনি বিপ্লব করেছেন এবং সারা বিশ্বের বিপ্লবী থেকে শুরু করে কবি-সাহিত্যিক-শিল্পী সবাইকে উজ্জীবিত করেছেন। নিপীড়িত মানুষের জন্য বিপ্লব করতে গিয়ে রাষ্ট্রীয় বড় পদ এবং সমাজ-সংসার-স্ত্রী-সন্তান ছেড়েছেন। চে-র বিপ্লবী জীবনের শুরু সহযােদ্ধা ফিদেল কাস্ত্রোর সঙ্গে কিউবার স্বৈরশাসক বাতিস্তার বিরুদ্ধে লড়াইয়ের মধ্য দিয়ে। সেই বিপ্লবে সাফল্য অর্জন করেন কিন্তু পরে কঙ্গো আর বলিভিয়ায় বিপ্লব কৰাতে গিয়ে চে সফল হতে পারেননি। চে ছিলেন এমন একজন বিপ্লবী, যিনি বন্দুক হাতে বনে-জঙ্গলে ঘুরে বেড়িয়েছেন, কিন্তু তখনাে তার সঙ্গে কবিতা থাকত। ১৯৬৭ সালে বলিভিয়ার এক অরণ্যে মার্কিন মদদপুষ্ট বলিভিয়ার সেনাবাহিনীর হাতে চে আটক হন। তাকে নির্মমভাবে হত্যা করা হয় তবে এই মত্যর মধ্য দিয়ে পৃথিবীর মুক্তিকামী মানুষের অনুপ্রেরণা হিসেবে এক নতুন চে-র জন্ম হয়। এই চে আরও শক্তিশালী। চে কবিতা লিখতেন। বিশ্বের কবিরা তাঁকে নিয়ে লিখেছেন অসংখ্য কবিতা! মৃত্যুহীন এই বিপ্লবীকে জানতে বইটি সহায়ক হবে।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “চে: বন্দুকের পাশে কবিতা”

Sell Price: TK. 213
TK. 250, 15% Discount, Save Money 37 TK.
You've just added this product to the cart: