21%

চাঁদের আলোয় কয়েকজন যুবক

Printed Price: TK. 135
Sell Price: TK. 107
21% Discount, Save Money 28 TK.
Summary: তারা হাঁটছে। পায়ের নিচে নদী। মাথার উপর অন্য এক রকম আকাশ। চারপাশে থৈ থৈ জোছনা। যে জোছনা মানুষকে পাল্টে দেয়। যে জোছনায় সত্যকে মিথ্যা, মিথ্যাকে সত্য বলে ভ্রম হয়।আমার ইচ্ছা Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleচাঁদের আলোয় কয়েকজন যুবক
Authorহুমায়ূন আহমেদ
Publisherঅন্বেষা প্রকাশন
Category
ISBN9847011600642
Edition3th Printed, 2013
Number Of Page71
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

তারা হাঁটছে। পায়ের নিচে নদী। মাথার উপর অন্য এক রকম আকাশ। চারপাশে থৈ থৈ জোছনা। যে জোছনা মানুষকে পাল্টে দেয়। যে জোছনায় সত্যকে মিথ্যা, মিথ্যাকে সত্য বলে ভ্রম হয়। আমার ইচ্ছা ছিল খুব আনন্দময় একটি গল্প লিখব। কয়েকজন যুবক চাঁদের আলোয় পথে পথে হাঁটছে, হইচই করছে এই নিয়ে গল্প। লিখতে লিখতে অন্যরকম হয়ে গেল। এই কারণেই আমি কখনও বিশেষ কোনো পরিকল্পনা মাথায় রেখে লিখতে বসি না। সব সময় দেখেছি যা লিখতে চাই তা লিখতে পারি না। যা লিখতে চাই না তা লিখে ফেলি। আমার জন্যে লেখালেখির পুরো ব্যাপারটাই কেমন এলোমেলো।

Author Info

হুমায়ূন আহমেদ

বাংলা সাহিত্যের এক কিংবদন্তী হুমায়ূন আহমেদ। বিংশ শতাব্দীর বাঙালি লেখকদের মধ্যে তিনি অন্যতম স্থান দখল করে আছেন। একাধারে ঔপন্যাসিক, ছোটগল্পকার ও নাট্যকার এ মানুষটিকে বলা হয় বাংলা সায়েন্স ফিকশনের পথিকৃৎ। নাটক ও চলচ্চিত্র পরিচালক হিসেবেও তিনি বেশ সমাদৃত। বাদ যায়নি গীতিকার কিংবা চিত্রশিল্পীর পরিচয়ও। সৃজনশীলতার প্রতিটি শাখায় তাঁর সমান বিচরণ ছিল। অর্জন করেছেন সর্বোচ্চ সফলতা এবং তুমুল জনপ্রিয়তা। স্বাধীনতা পরবর্তী বাঙালি জাতিকে হুমায়ুন আহমেদ উপহার দিয়েছেন তাঁর অসামান্য বই, নাটক এবং চলচ্চিত্র। চলচ্চিত্রের বদৌলতে মানুষকে করেছেন হলমুখী, তৈরি করে গেছেন বিশাল পাঠকশ্রেণীও। তাঁর নির্মিত প্রথম চলচ্চিত্র ‘আগুনের পরশমনি’ দেখতে দর্শকের ঢল নামে। এছাড়া শ্যামল ছায়া, শ্রাবণ মেঘের দিন, দুই দুয়ারী, চন্দ্রকথা, ঘেটুপুত্র কমলা প্রভৃতি চলচ্চিত্র সুধীজনের প্রশংসা পেয়েছে। অনন্য কীর্তি হিসেবে আছে তাঁর নাটকগুলো। এইসব দিনরাত্র, বহুব্রীহি, আজ রবিবার, কোথাও কেউ নেই, অয়োময়ো আজও নিন্দিত দর্শকমনে। হিমু, মিসির আলি, শুভ্রর মতো চরিত্রের জনক তিনি। রচনা করেছেন নন্দিত নরকে, শঙ্খনীল কারাগার, জোছনা ও জননীর গল্পের মতো সব মাস্টারপিস। শিশুতোষ গ্রন্থ, মুক্তিযুদ্ধ বিষয়ক রচনা, বৈজ্ঞানিক কল্পকাহিনী মিলিয়ে হুমায়ূন আহমেদ এর বই সমূহ এর পাঠক সারাবিশ্বে ছড়িয়ে আছে। হুমায়ূন আহমেদ এর বই সমগ্র পৃথিবীর নানা ভাষায় অনূদিতও হয়েছে। সৃজনশীল কর্মকাণ্ডের মাধ্যমে অর্জন করেছেন বাংলা একাডেমি পুরস্কার (১৯৮১), একুশে পদক (১৯৯৪), হুমায়ুন কাদির স্মৃতি পুরস্কার (১৯৯০), লেখক শিবির পুরস্কার (১৯৭৩), মাইকেল মধুসূধন দত্ত পুরস্কার (১৯৮৭), জাতীয় চলচ্চিত্র পুরস্কার (১৯৯৩ ও ১৯৯৪), বাচসাস পুরস্কার (১৯৮৮), শিশু একাডেমি পুরস্কার, জয়নুল আবেদীন স্বর্ণপদকসহ নানা সম্মাননা। হুমায়ূন আহমেদ এর বই, চলচ্চিত্র এবং অন্যান্য রচনা দেশের বাইরেও মূল্যায়িত হয়েছে৷ ১৯৪৮ সালের ১৩ই নভেম্বর, তৎকালীন পূর্ব পাকিস্তানে, নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলায় কুতুবপুরে পীরবংশে জন্মগ্রহণ করেন হুমায়ূন আহমেদ। কোলন ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পর নিউ ইয়র্কের ম্যানহাটনের বেলভ্যু হাসপাতালে তিনি ইহলোক ত্যাগ করেন। গাজীপুরে তাঁর প্রিয় নুহাশ-পল্লীতে তাঁকে সমাহিত করা হয়।

Publisher Info

অন্বেষা প্রকাশন

“অন্বেষা প্রকাশন” সীমিত পরিসরে যাত্রা শুর করলেও বর্তমানে বাংলা সাহিত্যের বিভিন্ন বিষয়ে বৈচিত্র্যধমী বই প্রকাশ করছে যা নান শ্রেণির পাঠকের চাহিদা পূরণে সক্ষম। অন্বেষা প্রকাশন প্রতি একুশে গ্রন্থমেলায় তরুণ লেখকদের সুযোগ দিয়ে আসছে যেন নতুন লেখকদের মধ্য থেকেই বেরিয়ে আসে আমাদের সাহিত্যের ভবিষ্যৎ সারথিরা। বতর্মানে পাঠ্য সহায়ক বিভিন্ন গ্রন্থ বিশেষ করে স্নাতক ও স্নাতকেত্তর শিক্ষাথীর্দের কাছে তাদের চাহিদা মোতাবেক গ্রন্থগুরো সরবরাহের স্বার্থে আমরা প্রকাশ করছি সমারোচনা “রেফারেন্স” গ্রন্থ। অন্বেষা প্রকাশন গ্রন্থকে ব্যবসায়ের উপাদান মনে করে না বরং জাতির মনন গঠনে গ্রন্থের গুরুত্বকে প্রধান বলে বিবেচনা করে। গ্রন্থপ্রেমী সুধী মহলের পরামর্শ, উৎসাহ এবং সাবির্ক সাহযোগীতা আমাদের যাত্রাপথকে নিষ্কন্টক করবে। অন্বেষা প্রকাশন একটি সৃজনশীল গ্রন্থ প্রকাশনা প্রতিষ্ঠান। অত্যন্ত সুনামের সাথে দেশের স্বনামধন্য লেখকদের সৃজনশীল ও মননশীল গ্রন্থ প্রকাশ করে আসছে আমাদের এই প্রতিষ্ঠান। শুধু গল্প-উপন্যাস নয় শিশু-কিশোর থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের রেফারেন্স গ্রন্থও প্রকাশ করছে অন্বেষা প্রকাশন। আমাদের প্রকাশিত গ্রন্থ তালিকায় আরো রয়েছে প্রবন্ধ ,ভৌতিক কাহিনী  ইত্যাদি ।

Reviews

There are no reviews yet.


Be the first to review “চাঁদের আলোয় কয়েকজন যুবক”

চাঁদের আলোয় কয়েকজন যুবক
Sell Price: TK. 107
TK. 135, 21% Discount, Save Money 28 TK.
You've just added this product to the cart: