12%

গোপাল ভাঁড়ের ৫ ডজন গল্প

By আখতার হুসেন
Printed Price: TK. 180
Sell Price: TK. 158
12% Discount, Save Money 22 TK.
Summary: ‘গোপাল ভাঁড়ের ৫ ডজন গল্প’ বইয়ের ফ্ল্যাপের কথাঃগোপাল ভাঁড়। আসল নাম গোপালচন্দ্র ভান্ডারি। ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষ্ণনগরের ঘূর্ণিতে তাঁর জন্ম। আঠারো শতকে। তাঁর জন্মতারিখ পাওয়া যায়নি। গোপাল ছোটবেলা থেকেই Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleগোপাল ভাঁড়ের ৫ ডজন গল্প
Publisherপ্রথমা প্রকাশন
Editorআখতার হুসেন
Category
ISBN9789849302254
Number Of Page102
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

‘গোপাল ভাঁড়ের ৫ ডজন গল্প’ বইয়ের ফ্ল্যাপের কথাঃগোপাল ভাঁড়। আসল নাম গোপালচন্দ্র ভান্ডারি। ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষ্ণনগরের ঘূর্ণিতে তাঁর জন্ম। আঠারো শতকে। তাঁর জন্মতারিখ পাওয়া যায়নি। গোপাল ছোটবেলা থেকেই খুব বুদ্ধিমান ছিলেন। হাসি-তামাশাতেও কম যেতেন না। যুবক বয়সে পা দিতেই তাঁর নাম-ডাক চারদিকে ছড়িয়ে পড়ে। এসব শুনে নদীয়া জেলার তখনকার রাজা কৃষ্ণচন্দ্র গোপালকে তাঁর দরবারে ডেকে পাঠান। বলেন, তুমি দরবারের সবাইকে হাসাবে। হাসানোই তোমার কাজ। তোমাকে একই সঙ্গে দরবারের ভাঁড় ও সভাসদের মর্যাদা দেওয়া হলো। সেই থেকে গোপালচন্দ্র ভান্ডারি ‘গোপাল ভাঁড়’ হলেন এবং শুরু হলো তাঁকে ও রাজাকে ঘিরে গল্পের পর গল্পের সৃষ্টি। বাংলা সাহিত্যে তাঁর এসব গল্প চিরস্থায়ী আসন লাভ করেছে।

Author Info

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “গোপাল ভাঁড়ের ৫ ডজন গল্প”

গোপাল ভাঁড়ের ৫ ডজন গল্প
By
Sell Price: TK. 158
TK. 180, 12% Discount, Save Money 22 TK.
You've just added this product to the cart: