10%

গল্পসংগ্রহ – ১ম খণ্ড

Printed Price: TK. 995
Sell Price: TK. 891
10% Discount, Save Money 104 TK.
Summary: আহমাদ মোস্তফা কামাল তাঁর গল্পে কুশলী কলমে তুলে ধরেন সমাজের নানা বৈকল্য ও বিকার, অসুখ ও স্খলনের গল্প। মানুষের মনের নিভৃতে আলো ফেলে ছেঁকে আনেন প্রেম, স্বপ্ন ও ভালো লাগার Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleগল্পসংগ্রহ - ১ম খণ্ড
Authorআহমাদ মোস্তফা কামাল
Publisherপাঠক সমাবেশ
Category
Edition1st Published, 2022
Number Of Page540
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

আহমাদ মোস্তফা কামাল তাঁর গল্পে কুশলী কলমে তুলে ধরেন সমাজের নানা বৈকল্য ও বিকার, অসুখ ও স্খলনের গল্প। মানুষের মনের নিভৃতে আলো ফেলে ছেঁকে আনেন প্রেম, স্বপ্ন ও ভালো লাগার নিকষিত অনুভূতিগুলো। তাঁর গল্পে বাস্তব জটিল, বাস্তবের প্রকাশ জটিলতর। মানুষের স্বপ্ন বাস্তবের আঘাতে হারিয়ে যায়, প্রেম দিগ্ভ্রান্ত হয়, প্রাপ্তির মুহূর্ত ঢুকে পড়ে অপ্রাপ্তির অঞ্চলে। যাত্রাদলের এক সদস্য অতীত স্মরণ করে কাঁদেন আশ্চর্য কান্না। স্বপ্নের আঘাতে কাতর মানুষের ওপর রূঢ় বাস্তবের চাবুক পড়ে। বিজ্ঞাপনের জৌলুসমাখা জগতে স্ত্রীকে হারিয়ে কেউ উৎকল্পনার হাত ধরে পরিত্রাণের পথে নামে। অনিদ্রায় আক্রান্ত একজন এক রাতে প্রেমের সন্ধান পায়। তরুণ বিপ্লবী পরীক্ষার মুহূর্তে তার আদর্শ হারিয়ে ফেলে। এক ঘোর লাগা মানুষ প্রকাশ্যে স্ত্রীর কাছে প্রেমানুভূতি জানাতে গিয়ে ডেকে আনে সর্বনাশ। এক শহরে অচেনা এক লোক এসে তার স্ফিংক্স্-সদৃশ প্রশ্নে মানুষের সব হিসাব-নিকাশ এলোমেলো করে দেয়। খণ্ড খণ্ড দৃশ্যে সুন্দর-ভয়ানক নানা মুহূর্ত জীবন্ত হয় কামালের গল্পগুলোতে। জাদুবিস্তারি বর্ণনায় তিনি সাজান মানুষের নিভৃত ও কোলাহলময় মুহূর্তগুলো। আমাদের প্রতিদিনের জীবনযাপনের গ্লানি এবং বিষাদ, বিপন্নতা ও নিমগ্নতার ছবি আঁকেন অপূর্ব দক্ষতায়। তাঁর ভাষা সজীব, মেদহীন ও নির্বিকল্প। তিনি আমাদের সময়ের এক সংবেদী রূপকার। তাঁর গল্পগুলো সে সংবেদনের অনুপম রূপায়ন। 

Author Info

আহমাদ মোস্তফা কামাল

আহমাদ মোস্তফা কামাল (১৪ ডিসেম্বর ১৯৬৯) বাংলাদেশের একজন সাহিত্যিক ও শিক্ষক। সৃজনশীল সাহিত্য গ্রন্থের জন্য তিনি ২০০৭ সালে (বঙ্গাব্দ ১৪১৩ সালে) প্রথম আলো বর্ষসেরা বই পুরস্কার, ২০০৯ সালে কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার, ২০১২ সালে জেমকন সাহিত্য পুরস্কার এবং ২০১৮ সালে সিটি-আনন্দ আলো সাহিত্য পুরস্কার পেয়েছেন। মানিকগঞ্জের পাটগ্রাম অনাথ বন্ধু সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৬ সালে এসএসসি, ১৯৮৮ সালে ঢাকার নটরডেম কলেজ থেকে এইচএসসি পাশ করেন আহমাদ মোস্তফা কামাল। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের থেকে পদার্থবিজ্ঞান বিভাগ থেকে ১৯৯২ সালে স্নাতক, ১৯৯৩ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন তিনি। ২০০৩ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে এম ফিল এবং ২০১০ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন তিনি। বর্তমানে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন তিনি।

Reviews

There are no reviews yet.


Be the first to review “গল্পসংগ্রহ – ১ম খণ্ড”

গল্পসংগ্রহ – ১ম খণ্ড
Sell Price: TK. 891
TK. 995, 10% Discount, Save Money 104 TK.
You've just added this product to the cart: