10%

খোকা ও একটি হাঁস

Printed Price: TK. 100
Sell Price: TK. 90
10% Discount, Save Money 10 TK.
Category:
Summary: "খোকা ও একটি হাঁস" বইটি শিশুদের জন্য দুটি শিক্ষনীয় গল্পের সমহ্নয়ে সাজানো হয়েছে। খুব সহজ ভাষা ব্যবহার হওয়ায় শিশুদের জন্য বইটি খুবই উপযোগী। বইটির গল্পদুটিতে অন্য প্রানীর প্রতি একটি শিশুর Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleখোকা ও একটি হাঁস
Authorবদরুল আলম
Publisherদেশ পাবলিকেশনস
Category
Edition1st Edition,2015
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

“খোকা ও একটি হাঁস” বইটি শিশুদের জন্য দুটি শিক্ষনীয় গল্পের সমহ্নয়ে সাজানো হয়েছে। খুব সহজ ভাষা ব্যবহার হওয়ায় শিশুদের জন্য বইটি খুবই উপযোগী। বইটির গল্পদুটিতে অন্য প্রানীর প্রতি একটি শিশুর প্রবল ভালবাসার ব্যপারটা দেখানো হয়েছে।অপরপক্ষে দ্বিতীয় গল্প একটি শিশু বাবা মায়ের সাথে সুন্দরবন বেড়াতে এসে হারিয়ে যায়। তারপর শিশুটিকে বাঘের কবল থেকে রক্ষা করতে এগিয়ে আসে হরিন ও বানরের দল। এই মানব শিশুর প্রতি বন্য পশুর মমত্যবোধ যা চমইকার ভাবে ফুটে উঠেছে বইটিতে।উল্যেখ্য বইটি কয়েকটি কিন্ডারগার্টেন স্কুলে সহপাঠ্য হিসাবে শিশুদের পড়ানো হচ্ছে।

Author Info

বদরুল আলম

বদরুল আলম প্রতিভা সম্পন্ন একজন লেখক। সাহিত্যের বিভিন্ন মাধ্যমে তার সুচিন্তিত উপস্থিতি কবিতা, ছড়া, ছােটগল্প, উপন্যাসসহ বিবিধ লেখালেখিতে তার প্রতিভার ছাপ স্পষ্ট। জন্ম ১৯৭৫ সালের ১ জুলাই নারায়ণগঞ্জ জেলার কাশিপুর ইউনিয়নে। তার পৈত্রিক নিবাস মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলার টেঙ্গেরচর গ্রামে। বাবা মরহুম আব্দুল মতিন মােল্লা একজন সরকারী চাকুরীজীবি ছিলেন। লেখক এক পুত্র সন্তানের জনক। বদরুল আলম সাহিত্যাঙ্গনে আবির্ভূত হন ৯০-এর দশকে নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত সাপ্তাহিক সঠিক সংবাদ পত্রিকায় ছােট গল্প “এবং প্রশ্ন” এর মধ্য দিয়ে। এরপর স্থানীয় ও জাতীয় পত্রিকায় তাঁর বহু গল্প, ধারাবাহিক উপন্যাস, ছড়া, কবিতা নিয়মিত প্রকাশিত হয়ে আসছে। লেখার স্বীকৃতি স্বরূপ তিনি “দেশ পাবলিকেশন্স পাণ্ডুলিপি পুরস্কার-২০১৪” পেয়েছেন। ১৯৯০ সালে তিনি ঢাকা বাের্ড থেকে এস.এস.সি তারপর বাংলাদেশ কারিগরি শিক্ষাবাের্ড থেকে সিভিলইঞ্জিনিয়ারিং এ ডিপ্লোমা সার্টিফিকেট এবং ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং স্নাতক ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি ডিপিডিসিতে প্রকৌশলী হিসেবে কর্মরত আছেন। বাস্তব জীবনে একজন প্রকৌশলী হয়েও চাকুরীর পাশাপাশি সাহিত্য চর্চায় তিনি যথেষ্ট প্রতিভার স্বাক্ষর রেখে চলেছেন। তার লেখা বইয়ের সংখ্যা ১৩টি। এর মধ্যে সায়েন্স ফিকশন, কিশোর অ্যাডভেঞ্চার, শিশুতোষ গল্প, সমকালীন উপন্যাস, ছড়া বিষয়ক উল্লেখযোগ্য গ্রন্থাবলি রয়েছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “খোকা ও একটি হাঁস”

খোকা ও একটি হাঁস
Sell Price: TK. 90
TK. 100, 10% Discount, Save Money 10 TK.
You've just added this product to the cart: