15%

ক্রাচের কর্নেল (বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত)

Printed Price: TK. 480
Sell Price: TK. 408
15% Discount, Save Money 72 TK.
Summary: বাংলাদেশের রাজনীতিতে বিতর্কিত কিন্তু স্বাপ্নিক, অস্পষ্ট কিন্তু বর্ণাঢ্য এক নাম কর্নেল তাহের। শাহাদুজ্জামান ‘ক্রাচের কর্নেল’ বইয়ের কেবল লেখকই নন, বরং তিনি বাংলাদেশের রাজনীতির একজন কৌতূহলী পর্যবেক্ষকও বটে। রাজনৈতিক চাদরে ঢেকে Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleক্রাচের কর্নেল (বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত)
Authorশাহাদুজ্জামান
Publisherমাওলা ব্রাদার্স
Category
Edition7th Printed, 2015
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

বাংলাদেশের রাজনীতিতে বিতর্কিত কিন্তু স্বাপ্নিক, অস্পষ্ট কিন্তু বর্ণাঢ্য এক নাম কর্নেল তাহের। শাহাদুজ্জামান ‘ক্রাচের কর্নেল’ বইয়ের কেবল লেখকই নন, বরং তিনি বাংলাদেশের রাজনীতির একজন কৌতূহলী পর্যবেক্ষকও বটে। রাজনৈতিক চাদরে ঢেকে রাখা একটি চরিত্রকে লেখক পাঠকের দ্বারে টেনে তুলে এনেছেন অপার সাহসিকতা আর সামগ্রিকতায়। বাংলাদেশের ইতিহাসকে পতিত করে অবিরাম জন্ম দেয়া হয়েছে ধোঁয়াচ্ছন্নতা আর মিথ্যার বেসাতি। লেখক প্রায় সম্পূর্ণভাবে নির্মোহ থেকে তুলে ধরেছেন সিনেম্যাটিক অভিযানের মধ্য দিয়ে পশ্চিম পাকিস্তানের ক্যান্টনমেন্ট থেকে পালিয়ে যোগদান করা মুক্তিযোদ্ধা, দুর্ধর্ষ কামালপুর অপারেশনে পা হারানো সেক্টর কমান্ডার, যুদ্ধবিধ্বস্ত দেশে ক্রাচে ভর দেয়া এক স্বাপ্নিক নাগরিক, বিরল আর আপাত ব্যর্থ এক সেপাই অভ্যুথানের নায়ক এবং সর্বোপরি ক্ষুদিরামের পথের অভিযাত্রী কর্নেল তাহের ও সেই ঘোর লাগা সময়ের কুশীলবদের।

Author Info

শাহাদুজ্জামান

ডক্টর শাহাদুজ্জামান (জন্ম: ১৯৬০) বাংলাদেশের মননশীল কথাসাহিত্যের একটি বিশিষ্ট নাম। গল্প এবং উপন্যাস তাঁর কাজের প্রধান ক্ষেত্র হলেও গবেষণা, অনুবাদ, ভ্রমণ এবং প্রবন্ধ সাহিত্যেও উল্লেখযোগ্য রচনা রয়েছে তাঁর। পাশাপাশি বিভিন্ন দৈনিক পত্রিকায় নিয়মিত কলাম লেখেন তিনি।কাজের স্বীকৃতি হিসেবে ২০১৬ সালে তিনি বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পেয়েছেন।

Reviews

There are no reviews yet.


Be the first to review “ক্রাচের কর্নেল (বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত)”

ক্রাচের কর্নেল (বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত)
Sell Price: TK. 408
TK. 480, 15% Discount, Save Money 72 TK.
You've just added this product to the cart: