20%

কাজী আবদুল ওদুদ জীবনদর্শন ও সাহিত্যসাধন

Printed Price: TK. 600
Sell Price: TK. 480
20% Discount, Save Money 120 TK.
Summary: কাজী আবদুল ওদুদ (১৮৯৪-১৯৭০) বিশ শতকের অন্যতম গুরুত্বপূর্ণ বাঙালি সমাজচিন্তাবিদ।  তাঁর জীবনাদর্শ ও সাহিত্যসাধনার পথপরিক্রমা ইউরোপীয় রেনেসাঁসের আলোয় আলোকিত। তিনি ছিলেন বাঙালি মুসলমান সমাজের  বুদ্ধির মুক্তি আন্দোলনে তাত্ত্বিক ও কর্মীপুরুষ Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleকাজী আবদুল ওদুদ জীবনদর্শন ও সাহিত্যসাধন
Authorসাইফুল আলম
Publisherকথাপ্রকাশ
Category,
ISBN9847012003657
Edition1st Published, 2014
Number Of Page543
Countryকানাডা
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

কাজী আবদুল ওদুদ (১৮৯৪-১৯৭০) বিশ শতকের অন্যতম গুরুত্বপূর্ণ বাঙালি সমাজচিন্তাবিদ।  তাঁর জীবনাদর্শ ও সাহিত্যসাধনার পথপরিক্রমা ইউরোপীয় রেনেসাঁসের আলোয় আলোকিত। তিনি ছিলেন বাঙালি মুসলমান সমাজের  বুদ্ধির মুক্তি আন্দোলনে তাত্ত্বিক ও কর্মীপুরুষ কথাশিল্পী, সংগঠক, শিক্ষাবিদ, প্রাবন্ধিক, চিন্তানায়ক, সাময়িকপত্র-সম্পাদক, অনুবাদক, অভিধানপ্রণেতা প্রভৃতি পরিচয়ে তাঁর অবদান স্বতন্ত্র ও তাৎপর্যময়।  প্রকৃতপক্ষে তিনি মুক্তবুদ্ধির অনুসারী, যুক্তিবাদী, সমাজকল্যাণকামী, মানবতাবাদী লেখক হিসেবে সামাজিক ও সাহিত্যিক কর্তব্য সচেতনভাবে, নিষ্ঠার সাথে পালন করেছেন।  ওদুদ-মানস জানার ক্ষেত্রে গ্রন্থটি সহায়ক ভূমিকা রাখবে।

Author Info

সাইফুল আলম

সাইফুল আলম ১৯৬৯ সালের ১৯ ডিসেম্বর ঢাকায় জন্মগ্রহণ করেন।  তাঁর পৈতৃক নিবাস রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের কাজীপাড়া গ্রামে।  পিতা : আজিজুল কাদের, বিদ্যানুরাগী, প্রাবন্ধিক, কলামলেখক, সমাজসেবক এবং মাতা : ফেরদৌসী বেগম, শিক্ষানুরাগী।  তিনি ১৯৮৭ সালে আইডিয়াল হাই স্কুল, মতিঝিল, ঢাকা থেকে এসএসসি এবং ১৯৮৯ সালে নটর ডেম কলেজ, ঢাকা থেকে এইচএসসি পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ হন।  ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে তিনি ১৯৯২ সালে স্নাতক (সম্মান) এবং ১৯৯৩ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।  উভয় পরীক্ষায় তাঁর মেধাক্রম ছিল যথাক্রমে ২য় শ্রেণীতে ১ম এবং ২য় শ্রেণীতে ২য়।  তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে ২০১০ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।  দেড় দশক শিক্ষকতার পেশায় নিয়োজিত আছেন।  ১৯৯৮ সালের ২ জুন তিনি বাংলাদেশ ক্যাডেট কলেজ সার্ভিসে যোগদান করেন।  ফৌজহারহাট ক্যাডেট কলেজ ও মির্জাপুর ক্যাডেট কলেজে শিক্ষকতায় নিযুক্ত ছিলেন।  বর্তমানে ঝিনাইদহ ক্যাডেট কলেজে সহকারী অধ্যাপক পদে কর্মরত।  ক্যাডেট কলেজে যোগদানের পূর্বে ১৯৯৬ ও ১৯৯৭ সালে তিনি বাংলাদেশ রাইফেলস স্কুল ও কলেজ, পিলখানা, ঢাকা এবং বাংলাদেশ নৌবাহিনী কলেজ, ঢাকা-তে শিক্ষকতায় নিয়োজিত ছিলেন।  তিনি মূলত প্রাবন্ধিক ও গবেষক; মানববিদ্যা ও সমাজবিজ্ঞান বিষয়ক গবেষণামূলক প্রবন্ধে লিখে থাকেন।  কারিকুলাম বিশেষজ্ঞ হিসেবে তাঁর খ্যাতি রয়েছে।

Publisher Info

কথাপ্রকাশ

87 Aziz Co-Operative Super Market (3rd floor), Shahbag, Dhaka 1000 Dhaka, Bangladesh

Reviews

There are no reviews yet.


Be the first to review “কাজী আবদুল ওদুদ জীবনদর্শন ও সাহিত্যসাধন”

কাজী আবদুল ওদুদ জীবনদর্শন ও সাহিত্যসাধন
Sell Price: TK. 480
TK. 600, 20% Discount, Save Money 120 TK.
You've just added this product to the cart: