15%

কাছে থেকে দেখা (১৯৭৩-১৯৭৫)

Printed Price: TK. 400
Sell Price: TK. 340
15% Discount, Save Money 60 TK.
Summary: ‘কাছে থেকে দেখা (১৯৭৩-১৯৭৫)’ বইয়ের ফ্ল্যাপের কথাঃমেজর জেনারেল এম খলিলুর রহমান ১৯৭১-এ পাকিস্তানে বন্দি ছিলেন। সেখান থেকে মুক্ত হয়ে ১৯৭৩ সালের ২৩ ডিসেম্বর বাংলাদেশে ফিরে আসেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleকাছে থেকে দেখা (১৯৭৩-১৯৭৫)
Authorমে. জে. মুহাম্মদ খলিলুর রহমান
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN9789849176206
Edition1st Published, 2016
Number Of Page232
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

‘কাছে থেকে দেখা (১৯৭৩-১৯৭৫)’ বইয়ের ফ্ল্যাপের কথাঃমেজর জেনারেল এম খলিলুর রহমান ১৯৭১-এ পাকিস্তানে বন্দি ছিলেন। সেখান থেকে মুক্ত হয়ে ১৯৭৩ সালের ২৩ ডিসেম্বর বাংলাদেশে ফিরে আসেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁকে বিডিআর (বর্তমানে যার নাম বিজিবি)-এর মহাপরিচালক নিযুক্ত করেন। দায়িত্ব নিয়ে তিনি বিডিআরে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সচেষ্ট হন এবং সীমান্তে চোরাচালান দমনে বিশেষ উদ্যোগ নেন। ছাত্রজীবনে বঙ্গবন্ধু এবং জেনারেল খলিল কলকাতার বেকার হোস্টেলে থাকতেন। সে সুবাদে দুজনের মধ্যে সদ্ভাব ছিল। ১৯৭৩-১৯৭৫ সময় পরিসরে জেনারেল খলিলকে দাপ্তরিক প্রয়োজনে যেমন বঙ্গবন্ধুর কাছে যেতে হতো, তেমনি বঙ্গবন্ধুও মাঝে মাঝে তাঁকে ডেকে কথা বলতেন। জেনারেল খলিল ১৯৭৩ সাল থেকে শুরু করে ১৯৭৫ সালে বঙ্গবন্ধু-হত্যাকাণ্ড পর্যন্ত সময়ের স্মৃতিচারণ করেছেন এই বইয়ে। এতে সেনাবাহিনীতে মুক্তিযোদ্ধা ও পাকিস্তান প্রত্যাগত অমুক্তিযোদ্ধা দ্বন্দ্ব, তৎকালীন প্রশাসনের অবস্থা, রাজনৈতিক কর্মকাণ্ডের সফলতা-ব্যর্থতা, বঙ্গবন্ধুর ব্যক্তিত্ব, একক দল বাকশাল গঠন—এ বিষয়গুলো নিয়ে তিনি লিখেছেন এবং তাঁর মতামত দিয়েছেন। সদ্য স্বাধীনতা প্রাপ্ত বাংলাদেশে পঁচাত্তরে বঙ্গবন্ধুর মর্মান্তিক হত্যাকাণ্ড পর্যন্ত ঘটনাবলী সম্পর্কে জেনারেল খলিলের এই স্মৃতিচারণা সাধারণ পাঠক এবং ইতিহাসের ছাত্র-শিক্ষক সকলের মনোযোগ আকর্ষণ করবে।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “কাছে থেকে দেখা (১৯৭৩-১৯৭৫)”

কাছে থেকে দেখা (১৯৭৩-১৯৭৫)
Sell Price: TK. 340
TK. 400, 15% Discount, Save Money 60 TK.
You've just added this product to the cart: