20%

কাঙ্গাল-ফিকিরচাঁদ ফকীরের গীতাবলী

Printed Price: TK. 695
Sell Price: TK. 556
20% Discount, Save Money 139 TK.
Summary: উনিশ শতকে বাঙালি সমাজ যে আত্মপ্রতিষ্ঠা ও বিকাশের সুযোগ লাভ করে তার তাৎপর্য ছিল অপরিসীম। কিছু বিলম্বে হলেও এই নবচেতনার চিন্তা ও কর্মের হাওয়া এসে লেগেছিল নিস্তরঙ্গ মফস্সলেÑ এমন Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleকাঙ্গাল-ফিকিরচাঁদ ফকীরের গীতাবলী
Authorআবুল আহসান চৌধুরী
Publisherপাঠক সমাবেশ
Category
ISBN9789849153122
EditionFeb 1, 2016
Number Of Page240
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

উনিশ শতকে বাঙালি সমাজ যে আত্মপ্রতিষ্ঠা ও বিকাশের সুযোগ লাভ করে তার তাৎপর্য ছিল অপরিসীম। কিছু বিলম্বে হলেও এই নবচেতনার চিন্তা ও কর্মের হাওয়া এসে লেগেছিল নিস্তরঙ্গ মফস্সলেÑ এমন কী গ্রামদেশেও। এই পটভূমিতেই কাঙাল হরিনাথের আবির্ভাব।

Author Info

আবুল আহসান চৌধুরী

আবুল আহসান চৌধুরী মূলত প্রাবন্ধিক ও গবেষক। সমাজমনস্ক ও ঐতিহ্যসন্ধানী। তাঁর চর্চা ও গবেষণার বিষয় ফোকলোর, উনিশ শতকের সমাজ ও সাহিত্য, সাময়িকপত্র, আধুনিক সাহিত্য, সংগীত-সংস্কৃতি ও আঞ্চলিক ইতিহাস। তাঁর লালন সাঁই, কাঙাল হরিনাথ ও মীর মশাররফ হোসেন-বিষয়ক গবেষণা-কাজ দেশে-বিদেশে সমাদৃত হয়েছে। জন্ম কুষ্টিয়া জেলার মজমপুরে, ১৩ জানুয়ারি ১৯৫৩। সাহিত্যচর্চার পেছনে আছে পারিবারিক আবহ ও আনুকূল্য। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতক (সম্মান), স্নাতকোত্তর ও পিএইচডি। প্রায় সাঁইত্রিশ বছর অধ্যাপনা-পেশায় যুক্ত। বর্তমানে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর। পেয়েছেন পশ্চিমবঙ্গ রাজ্য লালনমেলা সমিতির লালন পুরস্কার (২০০০), বঙ্গীয় সাহিত্য পরিষৎ পুরস্কার (কলকাতা, ২০০৮) এবং গবেষণায় বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার (ঢাকা, ২০০৯)।

Reviews

There are no reviews yet.


Be the first to review “কাঙ্গাল-ফিকিরচাঁদ ফকীরের গীতাবলী”

কাঙ্গাল-ফিকিরচাঁদ ফকীরের গীতাবলী
Sell Price: TK. 556
TK. 695, 20% Discount, Save Money 139 TK.
You've just added this product to the cart: