12%

কবি কবিতা ও কথা

Printed Price: TK. 160
Sell Price: TK. 141
12% Discount, Save Money 19 TK.
Summary: একজন কবির হাত দিয়ে যখন রচিত হয় সৎভাবে অন্য কোনো কবির কথা, কিংবা কবিতার কথা তাহলে আমরা নির্ভর করতে পারি তার কবি ও কবিতা সম্পর্কিত গদ্য রচনায়। কবি ও কবিতা Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleকবি কবিতা ও কথা
Authorসৈকত হাবিব
Publisherইত্যাদি গ্রন্থ প্রকাশ
Category
ISBN9847028903224
Edition1st Published, 2013
Number Of Page112
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

একজন কবির হাত দিয়ে যখন রচিত হয় সৎভাবে অন্য কোনো কবির কথা, কিংবা কবিতার কথা তাহলে আমরা নির্ভর করতে পারি তার কবি ও কবিতা সম্পর্কিত গদ্য রচনায়। কবি ও কবিতা সাহিত্যের এক বিশাল অংশ। এর সাথে মিশে আছে আমাদের শিল্প-সংস্কৃতির নিগূঢ় মেলবন্ধন। তাই বইটিতে আলোচনায় যেমন এসেছেন কবি তেমনি কবিতা, সাহিত্য ও সংস্কৃতির এক শক্তিশালী পাঠ রয়েছে পাঠকের জন্য।

Author Info

সৈকত হাবিব

সৈকত হাবিবের সৃজনচর্চার প্রকাশ-সূচনা নব্বইয়ের দশকের শুরুতে।  কবিতা ও গদ্য উভয় মাধ্যমেই শক্তিমান।  ওই দশকটিতে বিশুদ্ধ ছোটকাগজ চর্চায় যে গুটিকয় সৃষ্টিশীল মানুষ বিস্তৃত ভূমিকা পালন করেন, তিনি তাদের অন্যতম।  সৃজনশীলতা, সাংগঠনিকতা, সাংবাদিকতা তিন ক্ষেত্রেই সক্রিয় ভূমিকা রেখেছেন। ১৯৯৩ সালে তার প্রতিষ্ঠিত ছোটকাগজ প্রতিশিল্প দেশের ছোটকাগজ-আন্দোলনে ব্যতিক্রমী ও সাহসী উদাহরণ।  এছাড়া সে সময় বিভিন্ন ছোটকাগজের সৃষ্টি ও বিকাশে প্রত্যক্ষ-পরোক্ষ ভূমিকা রেখেছেন।  প্রায় দুই যুগ ধরে লেখালেখি করলেও এবং দেশের প্রধান সংবাদপত্রের সঙ্গে যুক্ত থাকলেও সৈকত হাবিব যথেষ্ট প্রচারবিমুখ।  লেখেন অল্প, প্রকাশ করেন তার চেয়েও কম। কবিতার বাইরে তার প্রধান আগ্রহের অঞ্চল জীবনানন্দের সৃষ্টিজগৎ ও বিশ শতকের কবিতা।  তার বহু কবিতা, প্রবন্ধ, শিল্প ও সাহিত্য সমালোচনা, রাজনৈতিক নিবন্ধ, কলাম দেশ-বিদেশের পত্রপত্রিকায় প্রকাশিত হয়েছে। জন্ম ১৯৭২ সালের ৬ ফেব্রুয়ারি, কুমিল্লার দাউদকান্দিতে।  শৈশবে অফুরন্ত সবুজ, সহজ প্রকৃতি আর তিতাস ও গোমতীর তীরে বেড়ে উঠেছেন। প্রকাশিত বই : কবিতা : শহর যৌবন ও রাত্রি [২০০৪], আমরা কেবলই চায়ের টেবিলে ঝড় [২০০৭] ও যন্ত্রহ্রেষা [২০১৩]।  প্রবন্ধ : কবিতার ডানা [২০০৭] ও কবি কবিতা ও কথা [২০১৩]। গবেষণা-সম্পাদনা : বনলতা সেন : ষাট বছরের পাঠ [২০০৪]।

Reviews

There are no reviews yet.


Be the first to review “কবি কবিতা ও কথা”

কবি কবিতা ও কথা
Sell Price: TK. 141
TK. 160, 12% Discount, Save Money 19 TK.
You've just added this product to the cart: