20%

কবির অন্তরমহল: তিরিশের কবিদের পত্রাবলি

Printed Price: TK. 1295
Sell Price: TK. 1036
20% Discount, Save Money 259 TK.
Summary: বুদ্ধদেব বসু আধুনিক কবিতার চরিত্র নির্দেশ করতে গিয়ে তাঁর সংকলিত আধুনিক বাংলা কবিতার ভূমিকায় উল্লেখ করেছিলেন : একে বলা যেতে পারে বিদ্রোহের, প্রতিবাদের কবিতা, সংশয়ের, ক্লান্তির, সন্ধানের, আবার এরই Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleকবির অন্তরমহল: তিরিশের কবিদের পত্রাবলি
Authorআবুল আহসান চৌধুরী
Publisherপাঠক সমাবেশ
Category
ISBN9847021200184
Edition1st, 2009
Number Of Page208
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

বুদ্ধদেব বসু আধুনিক কবিতার চরিত্র নির্দেশ করতে গিয়ে তাঁর সংকলিত আধুনিক বাংলা কবিতার ভূমিকায় উল্লেখ করেছিলেন : একে বলা যেতে পারে বিদ্রোহের, প্রতিবাদের কবিতা, সংশয়ের, ক্লান্তির, সন্ধানের, আবার এরই মধ্যে প্রকাশ পেয়েছে বিস্ময়ের জাগরণ, জীবনের আনন্দ, বিশ্ববিধানে আস্থাবান চিত্তবৃত্তি। আশা আর নৈরাশ্য, অন্তর্মুখিতা ও বহির্মুখিতা, সামাজিক জীবনের সংগ্রাম ও আধ্যাত্মিক জীবনের তৃষ্ণা এই সবগুলো ধারাই খুঁজে পাওয়া যাবে…। এই বৈশিষ্ট্যকে অঙ্গীকার করে বাংলা কবিতার আধুনিকতার যে পালাবদল, তা হয়েছিল মূলত তিরিশের কবিদের হাত ধরে।

Author Info

আবুল আহসান চৌধুরী

আবুল আহসান চৌধুরী মূলত প্রাবন্ধিক ও গবেষক। সমাজমনস্ক ও ঐতিহ্যসন্ধানী। তাঁর চর্চা ও গবেষণার বিষয় ফোকলোর, উনিশ শতকের সমাজ ও সাহিত্য, সাময়িকপত্র, আধুনিক সাহিত্য, সংগীত-সংস্কৃতি ও আঞ্চলিক ইতিহাস। তাঁর লালন সাঁই, কাঙাল হরিনাথ ও মীর মশাররফ হোসেন-বিষয়ক গবেষণা-কাজ দেশে-বিদেশে সমাদৃত হয়েছে। জন্ম কুষ্টিয়া জেলার মজমপুরে, ১৩ জানুয়ারি ১৯৫৩। সাহিত্যচর্চার পেছনে আছে পারিবারিক আবহ ও আনুকূল্য। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতক (সম্মান), স্নাতকোত্তর ও পিএইচডি। প্রায় সাঁইত্রিশ বছর অধ্যাপনা-পেশায় যুক্ত। বর্তমানে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর। পেয়েছেন পশ্চিমবঙ্গ রাজ্য লালনমেলা সমিতির লালন পুরস্কার (২০০০), বঙ্গীয় সাহিত্য পরিষৎ পুরস্কার (কলকাতা, ২০০৮) এবং গবেষণায় বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার (ঢাকা, ২০০৯)।

Reviews

There are no reviews yet.


Be the first to review “কবির অন্তরমহল: তিরিশের কবিদের পত্রাবলি”

কবির অন্তরমহল: তিরিশের কবিদের পত্রাবলি
Sell Price: TK. 1036
TK. 1295, 20% Discount, Save Money 259 TK.
You've just added this product to the cart: