20%

এ ডক্টর ইন দ্য হাউস

Printed Price: TK. 500
Sell Price: TK. 400
20% Discount, Save Money 100 TK.
Summary: পাশ্চাত্য তাকে আখ্যায়িত করেছে এই বলে যে তিনি বিরূপ ব্যক্তি, বর্ণবাদী, অ্যান্টি-সেমিটিক এবং দাম্ভিক। উন্নয়নশীল বিশ্ব মালয়েশিয়ার সাবেক প্রশানমন্ত্রী তুন ডা. মাহাথির মোহামাদকে দেখে সফল স্বপ্নদ্রষ্টা হিসেবে, সেই দুর্লভ নেতা Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleএ ডক্টর ইন দ্য হাউস
Authorমনোজিৎকুমার দাস, মিত হোসেন
Publisherঅন্যধারা
Category
ISBN9789845030717
Edition2nd Printed, 2016
Number Of Page448
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

পাশ্চাত্য তাকে আখ্যায়িত করেছে এই বলে যে তিনি বিরূপ ব্যক্তি, বর্ণবাদী, অ্যান্টি-সেমিটিক এবং দাম্ভিক। উন্নয়নশীল বিশ্ব মালয়েশিয়ার সাবেক প্রশানমন্ত্রী তুন ডা. মাহাথির মোহামাদকে দেখে সফল স্বপ্নদ্রষ্টা হিসেবে, সেই দুর্লভ নেতা যিনি তৃতীয় বিশ্বের প্রতিটা মানুষকে মাথা উঁচু করে দাঁড়ানোর প্রেরণা জুগিয়েছেন। এমন কি তার কঠোরতম সমালোচকরাও অস্বীকার করতে পারেন না, সর্বাধিক অবহেলিত কয়েকটি দেশকে তিনি দিয়েছেন সাহস, দেখিয়েছেন অধিক আশাপূর্ণ ভবিষ্যতের পথ। কিন্তু তার কাজ বিতর্কহীন ভাবে সম্পন্ন হয়নি। দেশের হাল ধরে থাকার তার ২২ বছর সময়কালকে একনায়কসুলভও বলা হয়েছে, আবার প্রেরণাদায়কও বলা হয়েছে। গোটা একটা দেশকে কৃষিভিত্তিক দুর্বল অর্থনীতি থেকে শিল্পের শক্তিকেন্দ্রে রূপান্তরিত করতে পেরেছেন খুব কম নেতাই — আর সেটা মাত্র দুই দশকের মধ্যেই। এই বইয়ে শল্যচিকিৎসকের সতর্কতা নিয়ে ডা. মাহাথির ইতিহাসের অধ্যায়গুলোয় অভিজান চালিয়েছেন এবং পুঙ্খানুপুঙ্খ খতিয়ে দেখেছেন আধুনিক মালয়েশিয়া গঠনে তার নিজের ভূমিকা।

Author Info

মনোজিৎকুমার দাস, মিত হোসেন

Monojitkumar Dash লালন রবীন্দ্র স্মৃতি বিজড়িত বহমান গড়াই নদীর তীরে কুষ্টিয়া শহরের কোটপাড়াস্থ মাতুলালয়ে ৪ নভেম্বর ১৯৪৭ সালে মনোজিৎকুমার দাসের জন্ম । পৈত্রিক নিবাস মাগুরা জেলার শ্ৰীপুর উপজেলার হানু নদী পাড়স্থ মাশালিয়া গ্রামে। ১৯৬৭ সালে তিনি মাইকেল মধুসূদন কলেজ থেকে স্নাতক ও ১৯৭০ সালে রাজশাহী শিক্ষক প্রশিক্ষণ মহাবিদ্যালয় থেকে বি.এড. ডিগ্রি লাভ করেন। পিতা-মোহিতকুমার দাস, মাতা-দুর্গা রাণী দাস। লেখক মনোজিৎকুমার দাস পেশায় শিক্ষক। দি ডেইলি স্টার ও দৈনিক লালসবুজ-এ সাংবাদিকতা পরবর্তীকালে কবি কায়সুল হক ও দাউদ আল হাফিজের অনুপ্রেরণায় সাহিত্যজগতে প্ৰবেশ। তার প্রথম প্রকাশিত প্ৰবন্ধ লোকায়াত কবিতাগুচ্ছ : প্রাচীন গাঁথা সপ্তশতী প্রকাশিত হয় শৈলীতে। বিজ্ঞান কল্পকাহিনী মাসিক সাঁকোয়, অনূদিত গল্প কোথায় আমার ঠিকানাঃ শৈলীতে এবং শিশুতোষ গল্প দৈনিক বাংলাবাজার পত্রিকার হইচই বিভাগে প্রকাশিত হয়। এছাড়াও ইংরেজি ভাষায় লেখা প্ৰবন্ধ, কবিতা প্রথম আত্মপ্রকাশ করে Observer Magazine, Weekend Independent 3 Link Bangla Magazine-এ। বর্তমানে তিনি দেশে খ্যাতনামা বাংলা, ইংরেজি দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক ও লিটল ম্যাগে গল্প, প্রবন্ধ, কবিতা, অনুদিত গল্প উপন্যাসসহ শিশুতোষ লেখা নিয়মিত লিখে আসছেন। অতীন্দ্রিলা জেগে নেই তাঁর প্রথম প্রকাশিত কবিতা সংকলন। শিশুতোষ গল্প সংকলন ভূতের রাজ্যে সন্তুমামা তাঁর দ্বিতীয় গ্রন্থ।

Reviews

There are no reviews yet.


Be the first to review “এ ডক্টর ইন দ্য হাউস”

এ ডক্টর ইন দ্য হাউস
Sell Price: TK. 400
TK. 500, 20% Discount, Save Money 100 TK.
You've just added this product to the cart: