20%

এনসাইক্লোপিডিয়া অফ সায়েন্স এক্সপেরিমেন্ট

Printed Price: TK. 400
Sell Price: TK. 320
20% Discount, Save Money 80 TK.
Category:
Summary: জ্ঞানের সাথে অন্যান্য যেকোনো বিষয়ের একটি সহজ পার্থক্য হলো- বিজ্ঞান যা ইচ্ছে তা মেনে নেয় না। অর্থাৎ যা প্রমাণিত তা-ই বিজ্ঞান স্বীকৃত। অন্যভাবে বলা যায়, বিজ্ঞান মূলত কাজই করে আমাদের Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleএনসাইক্লোপিডিয়া অফ সায়েন্স এক্সপেরিমেন্ট
Authorবুশরানা সিদ্দিক
Publisherতাম্রলিপি
Category
ISBN9789848058701
Edition1st Published, 2019
Number Of Page143
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

জ্ঞানের সাথে অন্যান্য যেকোনো বিষয়ের একটি সহজ পার্থক্য হলো- বিজ্ঞান যা ইচ্ছে তা মেনে নেয় না। অর্থাৎ যা প্রমাণিত তা-ই বিজ্ঞান স্বীকৃত। অন্যভাবে বলা যায়, বিজ্ঞান মূলত কাজই করে আমাদের চারপাশের সবকিছুকে বিজ্ঞানের নিয়ম-নীতি দ্বারা প্রমাণ করে এর ভিতরের রহস্যটুকু বের করে আনতে। এর ফলে আমরা আমাদের চারপাশের সবকিছুকে নিয়ন্ত্রণ করতে পারি। যেমন-বিজ্ঞানের গবেষণার কারণে আমরা জানতে পেরেছি যে গাছ থেকে আমরা অক্সিজেন পাই এবং অক্সিজেন না পেলে আমরা মারা যাব। তাই আমরা এখন বেশি বেশি করে গাছ লাগিয়ে অক্সিজেনের উৎপাদন বাড়াতে পারি। আবার অন্যদিকে বিজ্ঞানের প্রমাণ আমাদের নতুন কিছু আবিষ্কার করতেও সাহায্য করে। যেমন বিজ্ঞানের কারণেই আমরা জানি পানির মধ্যে রয়েছে হাইড্রোজেন ও অক্সিজেন, তাই যে কেউ চাইলেই এখন এই হাইড্রোজেন ও অক্সিজেনের বিক্রিয়া করে পানি উৎপাদন করতে পারবে। বিজ্ঞানের সৌন্দর্য্যটুকু এখানেই, যে এর সবকিছুই পরীক্ষা দ্বারা প্রমাণ করা যায়। এই বইটিও লেখা হয়েছে বিজ্ঞানের এমন সব মজার মজার পরীক্ষা (এক্সপেরিমেন্ট) নিয়ে। বুশরানা সিদ্দিক তার এই বইয়ে তোমাদের জন্য খুব সহজ করে প্রত্যেকটি বিষয় তুলে ধরেছে যেন তোমরা মনের আনন্দে খুব সহজেই বিজ্ঞানের পরীক্ষাগুলো করতে পার। এই বইটি তোমাদের জ্ঞান বৃদ্ধির সাথে সাথে যে প্রচুর আনন্দ দিবে তা আমি নিশ্চিত। বিজ্ঞানের এই আনন্দ নিয়েই তোমরা এগিয়ে যাও বিজয়ের পথে।

Author Info

বুশরানা সিদ্দিক

কবিতা, গিটারের স্ট্রিং, বই সবকিছুকে জড়িয়ে শৈশব কাটে তার বাংলাদেশের সর্বউত্তরের ছোট একটি জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। জন্ম পঞ্চগড়ে হলেও বাংলাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠে পড়াশোনার সুযোগ হাতছাড়া করতে না চাওয়ায় সেই ছোট বেলাতেই বাবা-মা, বড় আপু ও ছোট ভাইয়ার মায়া ত্যাগ করে একা একাই থাকতে হয় তাকে। তার সেই স্বপ্নের বিদ্যাপীঠ জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজেই লেখালেখির হাতে খড়ি হয়। এরপর বাংলাদেশের নানা বিজ্ঞান সাময়িকী, জাতীয় দৈনিক ও বাংলাদেশের অন্যতম শ্রেষ্ট প্রকাশনীতে লেখালেখির সুযোগ পেয়ে যায় সে। অবসরে লেখালেখি, আবৃত্তি, রোলার স্কেটিং কিংবা গিটারের তারে বিভিন্ন ক্লাসিক্যাল মিউজিক বাজিয়ে সময় কাটে তার। বাংলা ভাষাচর্চার পাশাপাশি বিদেশি ভাষা চর্চাতেও সমান আগ্রহ থাকায় বাংলার পাশাপাশি ইংরেজি, ফ্রেঞ্চ ও স্প্যানিশ ভাষা রপ্ত করে ফেলেছে সে। ছোটদের জন্য বিজ্ঞান নিয়ে কাজ করার প্রবল ইচ্ছে মনে নিয়েই এগিয়ে চলছে প্রতিনিয়ত। পরবর্তীতে কবিতা ও উপন্যাস লেখার পরিকল্পনা রয়েছে তার।

Publisher Info

তাম্রলিপি

২০০৮ সালে বাংলাদেশের প্রকাশনা জগতে আবির্ভাব ঘটে তাম্রলিপি প্রকাশনীর। দেশের খ্যাতনামা প্রথিতযশা ঔপন্যাসিক, কবি, প্রাবন্ধিক, সাংবাদিক, শিক্ষাবিদ, ন্যাট্যকারের রচনা ও তরুণ লেখক এবং সাহিত্যিকের রচনা ছাড়াও দেশের শীর্ষস্থানীয় রাজনৈতিক ব্যক্তিত্বের বই এখান থেকে নিয়মিত প্রকাশিত হচ্ছে। তাম্রলিপি (Tamralipi) একটি সৃজনশীল সাহিত্য প্রকাশনা প্রতিষ্ঠান।

Reviews

There are no reviews yet.


Be the first to review “এনসাইক্লোপিডিয়া অফ সায়েন্স এক্সপেরিমেন্ট”

এনসাইক্লোপিডিয়া অফ সায়েন্স এক্সপেরিমেন্ট
Sell Price: TK. 320
TK. 400, 20% Discount, Save Money 80 TK.
You've just added this product to the cart: