12%

একাত্তরের রঙিন ঘুড়ি

Printed Price: TK. 135
Sell Price: TK. 119
12% Discount, Save Money 16 TK.
Summary: 'রনি' দুরন্ত চঞ্চল। চঞ্চলতা কাটাতে বাবা তাঁকে ঢাকায় আত্তীয়দের বাড়িতে পড়তে পাঠায়। পচিশে মার্চের ভয়াল রাতে ঢাকার পরিস্থিতি চরম খারাপ হলে তার আত্তীয়রা গ্রামে রনিদের বাড়িতে চলে আসে। ওরা ঢাকার Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleএকাত্তরের রঙিন ঘুড়ি
Authorপ্রিন্স আশরাফ
Publisherআলোঘর প্রকাশনা
Category
ISBN9789843382573
Edition1st Published, 2014
Number Of Page79
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

‘রনি’ দুরন্ত চঞ্চল। চঞ্চলতা কাটাতে বাবা তাঁকে ঢাকায় আত্তীয়দের বাড়িতে পড়তে পাঠায়। পচিশে মার্চের ভয়াল রাতে ঢাকার পরিস্থিতি চরম খারাপ হলে তার আত্তীয়রা গ্রামে রনিদের বাড়িতে চলে আসে। ওরা ঢাকার বীভৎসতার কথা বর্ণনা করে। তখনও মিলিটারি এ গ্রামে এসে পৌঁছায়নি। মিলিটারি গ্রামে আসে। ক্যাপ্টেন নাদিম খানের নেতৃত্বে ধ্বংস যজ্ঞ শুরু করে। ডানপিটে রনির নিজেকে বড়ো অসহায় লাগে। আসার পথে নদীতে অসংখ্য মানুষের লাশ ভাসতে দেখেছে সে। আর তার বাবা কিনা রাজাকার হয়ে মুক্তিযোদ্ধাদের ধরিয়ে দিতে তৎপর। বাবার সাথে থেকে রাজাকার বাবার কাছ থেকে পাকিস্তানী বাহিনীর গতিবিধি জেনে মুক্তিযোদ্ধাদের জানিয়ে দেয়ার দায়িত্ব নেয় রনি। গুপ্তচর হিসেবে কাজ করে। এরপরই রনি জানতে পারে ঢাকা থেকে আরও দুই জিপ সৈন্য আসবে। তার বাবাকে নিয়ে ক্যাপ্টেন নাদিম খান ঢাকায় গেছেন। সে খবরটা জানায় মুক্তিবাহিনীকে। শুধু তার বাবাও সাথে আছেন এটা জানাতে ভুলে যায়। তারপর?

Author Info

প্রিন্স আশরাফ

প্রিন্স আশরাফ জন্ম গ্রহণ করেন সাতক্ষীরার বড়দলে, ৪ ফেব্রুয়ারি । বাবা ডা. সফেদ আলী সানা। মা সাহারা বানু। পেশায় চিকিৎসক হয়েও লেখালেখিতে ঝােঁকটা বেশি। দেশের শীর্ষস্থানীয় দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক এবং মাসিক পত্র-পত্রিকায় নিয়মিত লিখছেন । রহস্য, থ্রিলার, হরর, অতিপ্রাকৃত, সায়েন্স ফিকশন লিখলেও মূল ধারার গল্প-উপন্যাসেই আগ্রহটা চোখে পড়ে। শিশু সাহিত্যেও সমান পদচারণা। লেখালেখির পাশাপাশি আলাে ও ছায়া নামে সাহিত্য পত্রিকা সম্পাদনা করছেন । দৈনিক যায়যায়দিনের সম্পাদনা সহকারীর দায়িত্বে আছেন । বৈশাখী চ্যানেলে নাটক লিখে পুরস্কৃত হয়েছেন । ব্যক্তিগত জীবনে স্ত্রী সুলেখিকা তাহমিনা সানি ও একমাত্র কন্যাসন্তান সারাহকে নিয়ে সুখী গৃহকোণ ।

Publisher Info

আলোঘর প্রকাশনা

বই মানব সমাজের অন্যতম সম্পদ যা মানুষকে আলোকিত করে । ‘আলোকিত বাংলাদেশ’ গড়তে সৃজনশীল ও মানসম্মত বই মুদ্রণ ও প্রকাশ এবং বই পড়তে মানুষকে উদ্ভুদ্বকরণ ও এলক্ষ্যে তাঁদের হাতে বই পৌছে দেয়ার প্রত্যয়ে ২০১৪ সালে ডেভেলাপমেন্ট ইনিশিয়েটিভ ফর সোশাল এডভান্সমেন্ট-দিশার প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী জনাব মো. সহিদ উল্লাহ এর নিবেদিত উদ্যোগে ‘আলোঘর প্রকাশনা’ প্রতিষ্ঠা লাভ করে। ‘আলোঘর প্রকাশনা’ নতুন লেখকদের সৃজনশীল-মানসম্মত লেখাসমৃদ্ধ পান্ডুলিপি সংগ্রহ করে নিজস্ব উদ্যোগ ও অর্থায়নে বই মূদ্রণ ও প্রকাশ করে। পাশাপাশি দেশী/বিদেশী প্রথিতযশা লেখকদের সৃজনশীল ও রাষ্ট্র/সমাজহিতকর বই প্রকাশ করে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “একাত্তরের রঙিন ঘুড়ি”

একাত্তরের রঙিন ঘুড়ি
Sell Price: TK. 119
TK. 135, 12% Discount, Save Money 16 TK.
You've just added this product to the cart: