11%

একলা মানুষ কবরী

Printed Price: TK. 120
Sell Price: TK. 107
11% Discount, Save Money 13 TK.
Summary: ১৭ এপ্রিল ২০২১ সালে পরপারে পাড়ি দেন চলচ্চিত্রজগতের মিষ্টি মেয়ে কবরী। অনেক সাফল্য ও স্বীকৃতির পালক যুক্ত হয়েছিল এই অভিনেত্রীর মুকুটে। যুক্ত ছিলেন রাজনীতিসহ বিভিন্ন সামাজিক কার্যক্রমের সঙ্গে। মতিউর রহমানের Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleএকলা মানুষ কবরী
Authorমতিউর রহমান
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN9789849583578
Edition1st Published, 2021
Number Of Page64
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

১৭ এপ্রিল ২০২১ সালে পরপারে পাড়ি দেন চলচ্চিত্রজগতের মিষ্টি মেয়ে কবরী। অনেক সাফল্য ও স্বীকৃতির পালক যুক্ত হয়েছিল এই অভিনেত্রীর মুকুটে। যুক্ত ছিলেন রাজনীতিসহ বিভিন্ন সামাজিক কার্যক্রমের সঙ্গে। মতিউর রহমানের সাক্ষাৎকারে উঠে এসেছিল কবরীর ব্যক্তিগত ও পারিবারিক আনন্দ-বেদনা, তাঁকে নিয়ে প্রচার-অপপ্রচার এবং তাঁর স্বপ্নের কথা। কবরীর মৃত্যুতে সেসব স্মৃতি চারণ করে মতিউর রহমান লিখেছিলেন একটি স্মৃতিলেখাও। কবরীর সাক্ষাৎকার ও মাতিউর রহমানের স্মৃতিলেখটি একত্র করে প্রকাশিত ”একলা মানুষ কবরী” বইটি এই অভিনেত্রীর প্রতি আমাদের শ্রদ্ধার্ঘ্য।

Author Info

মতিউর রহমান

মতিউর রহমান ১৯৪৬ সালের ২ জানুয়ারি ভারতের কোলকাতায় জন্মগ্রহণ করেন। তার বাবার নাম ফজলুর রহমান এবং মায়ের নাম লুৎফুনন্নেসা বেগম। তার স্ত্রীর নাম মালেকা বেগম। তাদের এক ছেলে এক মেয়ে। ছেলের নাম মাহমুদুর রহমান এবং মেয়ের নাম মোহসীনা বেগম। মতিউর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ছাত্র ছিলেন। ছাত্র জীবনে তিনি বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সদস্য ছিলেন এবং ১৯৬২-১৯৬৬ সাল পর্যন্ত বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে ছিলেন। ১৯৬৫-১৯৬৮ সাল পর্যন্ত তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের সাধারণ সম্পাদক ছিলেন। যৌবনে তিনি বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সক্রিয় কর্মী হিসাবে রাজনীতিতে অংশগ্রহণ করেছেন এবং ১৯৭৩-১৯৯০ সাল পর্যন্ত কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে ছিলেন। এছাড়া তিনি ১৯৬১ সালে নওয়াবপুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৬৩ সালে ঢাকা কলেজ থেকে এইচএসসি পাস করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৬৬ সালে স্নাতক এবং ১৯৬৭ সালে পরিসংখ্যানে স্নাতকোত্তর সম্পন্ন করেন। ১৯৭০ সাল থেকে ১৯৯১ সাল পর্যন্ত একতার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন মতিউর রহমান। ১৯৯২ সালে তিনি দৈনিক ভোরের কাগজ পত্রিকায় যোগ দেন। ১৯৯৮ সাল পর্যন্ত সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন। ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত দৈনিক প্রথম আলো পত্রিকার প্রতিষ্ঠা এবং পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। ১৯৯৮ সাল থেকে এ পত্রিকার প্রকাশক ছিলেন মাহফুজ আনাম। বর্তমানে মতিউর রহমান এ পত্রিকার সম্পাদকের পাশাপাশি প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর পাশাপাশি তিনি নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সহ-সভাপতি, জাতীয় প্রেসক্লাবের সদস্য এবং ৮ম ওয়েজ বোর্ড কমিশন অব বাংলাদেশের সদস্য হিসেব কাজ করছেন।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “একলা মানুষ কবরী”

একলা মানুষ কবরী
Sell Price: TK. 107
TK. 120, 11% Discount, Save Money 13 TK.
You've just added this product to the cart: