15%

এই পুরাতন আখরগুলি

Printed Price: TK. 300
Sell Price: TK. 255
15% Discount, Save Money 45 TK.
Summary: "এই পুরাতন আখরগুলি" বইয়ের ফ্ল্যাপের লেখা: আত্মজীবনীর এই তৃতীয় পর্বে এসে এবারে তিনি যেন নিজেকে প্রায় নিরাভরণভাবে মেলে ধরেছেন। বয়ােসন্ধিক্ষণের বিপুল রহস্যময়তা আর আত্ম-আবিষ্কারের অন্বেষণ হয়ে উঠেছে এ বইয়ের প্রাণভােমরা। শিক্ষার Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleএই পুরাতন আখরগুলি
Authorহাসান আজিজুল হক
Publisherইত্যাদি গ্রন্থ প্রকাশ
Category
ISBN9789849043812
Edition1st Published, 2014
Number Of Page192
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

“এই পুরাতন আখরগুলি” বইয়ের ফ্ল্যাপের লেখা: আত্মজীবনীর এই তৃতীয় পর্বে এসে এবারে তিনি যেন নিজেকে প্রায় নিরাভরণভাবে মেলে ধরেছেন। বয়ােসন্ধিক্ষণের বিপুল রহস্যময়তা আর আত্ম-আবিষ্কারের অন্বেষণ হয়ে উঠেছে এ বইয়ের প্রাণভােমরা। শিক্ষার প্রতি আগ্রহ, বইপ্রীতি, লেখকসত্তার উন্মেষ, যৌনবােধের জাগরণ, দেশ ও পরিবারের ভাঙন, রবীন্দ্রনাথ ও দেশ-বিদেশের সাহিত্যের সঙ্গে পরিচয়, প্রকৃতি ও ঋতুর সৌন্দর্য উপলব্ধি, মানুষ পাঠ ইত্যাদি মিলিয়ে বইটি হয়ে উঠেছে বিপুল ঘটনাবিস্তারী। এই পুরাতন আখরগুলি ব্যক্তি ও লেখক হাসান আজিজুল হকের বেড়ে ওঠা আর গড়ে ওঠার সবচে গুরুত্বপূর্ণ সময়ের ইতিহাস আমাদের জানিয়ে দেয়।

Author Info

হাসান আজিজুল হক

হাসান আজিজুল হক (জন্ম: ২ ফেব্রুয়ারি, ১৯৩৯) একজন বাংলাদেশী ঔপন্যাসিক ও ছোট গল্পকার। তিনি বাংলা ভাষার অন্যতম প্রধান কথাসাহিত্যক হিসেবে পরিগণিত। ষাটের দশকে আবির্ভূত এই কথাসাহিত্যিক তার সুঠাম গদ্য এবং মর্মস্পর্শী বর্ণনাভঙ্গির জন্য প্রসিদ্ধ। জীবনসংগ্রামে লিপ্ত মানুষের কথকতা তার গল্প-উপন্যাসের প্রধানতম অনুষঙ্গ। রাঢ়বঙ্গ তার অনেক গল্পের পটভূমি। আগুনপাখি (২০০৬) হক রচিত শ্রেষ্ঠ উপন্যাস। তিনি বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার লাভ করেন ১৯৭০ খ্রিষ্টাব্দে। ১৯৯৯ খ্রিষ্টাব্দে বাংলাদেশ সরকার তাকে একুশে পদকে ও ২০১৯ সালে স্বাধীনতা পুরস্কারে ভূষিত করে। এই অসামান্য গদ্যশিল্পী তার সার্বজৈবনিক সাহিত্যচর্চার স্বীকৃতি স্বরূপ ২০১৮ সালের সেপ্টেম্বরে “সাহিত্যরত্ন” উপাধি লাভ করেন।

Reviews

There are no reviews yet.


Be the first to review “এই পুরাতন আখরগুলি”

এই পুরাতন আখরগুলি
Sell Price: TK. 255
TK. 300, 15% Discount, Save Money 45 TK.
You've just added this product to the cart: