12%

ইউরোপের পথে পথে

Printed Price: TK. 180
Sell Price: TK. 158
12% Discount, Save Money 22 TK.
Category:
Summary: "ইউরোপের পথে পথে" বইয়ের ফ্ল্যাপের কথা: বাংলা সাহিত্যে ভ্রমণ কাহিনির তালিকা সুদীর্ঘ। এর মধ্যে সার্থক ভ্রমণ কাহিনি হয়ে উঠতে পেরেছে এমন বইয়ের সংখ্যা খুব বেশি নয় সার্থক ভ্রমণ কাহিনি। লেখকের অভিজ্ঞতার Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleইউরোপের পথে পথে
Authorরাজীব সরকার
Publisherইত্যাদি গ্রন্থ প্রকাশ
Category
ISBN9789849045076
Edition1st Published, 2016
Number Of Page96
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

“ইউরোপের পথে পথে” বইয়ের ফ্ল্যাপের কথা: বাংলা সাহিত্যে ভ্রমণ কাহিনির তালিকা সুদীর্ঘ। এর মধ্যে সার্থক ভ্রমণ কাহিনি হয়ে উঠতে পেরেছে এমন বইয়ের সংখ্যা খুব বেশি নয় সার্থক ভ্রমণ কাহিনি। লেখকের অভিজ্ঞতার নিছক বর্ণনা নয়, জগৎ ও জীবনের বহুতর উন্মােচনেরও স্মারক। তরুণ প্রাবন্ধিক রাজীব সরকার এক বছরের বৃত্তি নিয়ে ইংল্যাণ্ডে উচ্চতর শিক্ষা গ্রহণ করেছেন। সেই সুবাদে তিনি ভ্রমণ করেছেন ইউরােপের আরও ১১টি দেশ। ইউরােপের পথে পথে, ইউরােপের ঘটনাবহুল বারােটি ভূখণ্ডের উত্তাল স্পন্দনে ভাস্বর । নাতিদীর্ঘ এই রচনা শুধু লেখকের ব্যক্তিগত স্মৃতিচারণা নয়, পাঠকের আনন্দ ভ্রমণেরও সঙ্গী। এই ভ্রমণ কাহিনিতে একদিকে রয়েছে ভােগবাদের লীলাভূমি ইউরােপের জাজ্বল্যমান উপস্থিতি, অন্যদিকে রয়েছে। ইউরােপের অতুলনীয় মানস ঐশ্বর্যের প্রবল আকর্ষণ। নিরাসক্ত মুগ্ধতা, গতিশীল ভাষা আর সূক্ষ্ম কৌতুকবােধ এ বইয়ের উজ্জ্বল বৈশিষ্ট্য। আমাদের ভ্রমণসাহিত্যে তাৎপর্যমণ্ডিত সংযােজন ইউরােপের পথে পথে।

Author Info

রাজীব সরকার

রাজীব সরকারের জন্ম ১৯৮০ সালে ময়মনসিংহে ।  তাঁর নিজ জেলা কিশোরগঞ্জ।  উচ্চতর শিক্ষা গ্রহণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ ও যুক্তরাজ্যের নর্দাম্ব্রিয়া বিশ্ববিদ্যালয় থেকে।  দেশের অন্যতম শ্রেষ্ঠ বিতার্কিক রাজীব সরকার।  ১৮তম জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল তাঁর নেতৃত্বে চ্যাম্পিয়ন হয় এবং তিনি শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন।  বিশ্বসাহিত্য কেন্দ্রে পাঠচক্র সমন্বয়কারীর দায়িত্ব পালন করেছেন তিন বছর।  বিভিন্ন দৈনিক ও সাহিত্যপত্রে লেখালেখি করেন।  তাঁর প্রকাশিত অন্যান্য গ্রন্থ : বাংলাদেশে ধর্মনিরপেক্ষতার ভবিষ্যৎ (২০০১), নিহত রবীন্দ্রনাথ, যুক্তি+ তর্ক = বিতর্ক (২০১২), মুখ ঢেকে যায় বিজ্ঞাপনে (২০১৪), সাহিত্যিকের সমাজচেতনা ও অন্যান্য ভাবনা (২০১৫) এবং ইউরোপের পথে পথে (২০১৬)। তিনি এশিয়া, ইউরোপ ও অস্ট্রেলিয়ার ১৬টি দেশ ভ্রমণ করেছেন।  স্ত্রী সুদীপ্তা সরকার।  দুই পুত্র সাগ্নিক ও ঋত্বিক।

Reviews

There are no reviews yet.


Be the first to review “ইউরোপের পথে পথে”

ইউরোপের পথে পথে
Sell Price: TK. 158
TK. 180, 12% Discount, Save Money 22 TK.
You've just added this product to the cart: