20%

আমার পিতা নয় পিতার অধিক

Printed Price: TK. 400
Sell Price: TK. 320
20% Discount, Save Money 80 TK.
Summary: মিনার মনসুর প্রণীত গ্রন্থ ‘আমার পিতা নয় পিতার অধিক’। এটি একটি গদ্যগ্রন্থ হলেও কাব্য-সুষমায় স্পর্শ করে গেছে লেখকের ব্যক্তি-অনুভূতি। যেহেতু বাংলাদেশের সমার্থক বঙ্গবন্ধু, তাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান– Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleআমার পিতা নয় পিতার অধিক
Authorমিনার মনসুর
Publisherপাঞ্জেরী পাবলিকেশন্স
Category
Edition1st Published, 2020
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

মিনার মনসুর প্রণীত গ্রন্থ ‘আমার পিতা নয় পিতার অধিক’। এটি একটি গদ্যগ্রন্থ হলেও কাব্য-সুষমায় স্পর্শ করে গেছে লেখকের ব্যক্তি-অনুভূতি। যেহেতু বাংলাদেশের সমার্থক বঙ্গবন্ধু, তাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান– একজন কবিকে কীভাবে প্রভাবিত করেছেন তা বিশদভাবে দেখার বিষয়। বেদনার পূর্ণভাগ নিয়ে আমরা যখন আয়নায় প্রতিচ্ছবি দেখি, তখন তো জীবনানন্দ দাস আসতেই পারেন– ‘কে হায় হৃদয় খুঁড়ে বেদনা জাগাতে ভালোবাসে।’ না, তা কেউ-ই চায় না। তবুও তো বেদনারা আমাদের পথ আগলে দাঁড়ায়, আমাদের রক্তাক্ত করে। বঙ্গবন্ধুর পুণ্যরক্তে ধৌত সিঁড়িগুলো নেমে আসে জনপথে, সেই পথ মিশে যায় সবুজ ভূমির উপর দিয়ে সাগরে- অসম্পূর্ণ দিগন্তরেখায়। বঙ্গবন্ধুকে নানা দৃষ্টিকোণ থেকে উপস্থাপন করেছেন। তথ্য ও তত্বের বাইরে হৃদয়ের স্থান সেখানে শীর্ষে। এই যে পিতা নয়, পিতার অধিক বলা– তা যেন সর্বসেত্যের উপরে আরেক সত্য: তিনি বাঙালি জাতির জনক। অতীত বিশ্লেষিত হয়ে পরিদৃষ্ট হয়েছে ভবিষ্যতের চিত্র। শুধু তাই নয়, ক্ষয়ের মধ্যেও জয়ের পতাকা ওড়ে ‘আমার পিতা নয় পিতার অধিক’ গ্রন্থে। বইটি পাঠকের সামনে অনেক অমীমাংসিত সত্যকে উন্মোচিত করবে।

Author Info

মিনার মনসুর

মিনার মনসুর (১৯৬০-) চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার বরলিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যায় থেকে বাংলা ভাষা ও সাহিত্য বিভাগ থেকে স্নাতক (১৯৮৩) ও স্নাতকোত্তর (১৯৮৪) পাশ করেন। বতর্মানে দৈনিক ইত্তেফাকের সহকারী সম্পাদক হিসেবে কর্মরত। কবি হিসাবে তিনি সুপরিচিত। ‘এই অবরুদ্ধ মানচিত্রে’, ‘অনন্তের দিনরাত্র’, ‘জলের অতিথি’, ‘হাসান হাফিজুর রহমান : বিমুখ প্রান্তরে নিঃসঙ্গ বাতিঘর’, ধীরেন্দ্রনাথ দত্ত: জীবন ও মর্ম’, ‘শেখ মুজিব একটি লাল গোলাপ’ তাঁর কয়েকটি উল্লেখযোগ্য বই।

Publisher Info

পাঞ্জেরী পাবলিকেশন্স

পাঞ্জেরী প্রকাশনী ১৯৯৫ সাল থেকে প্রকাশনা কার্যক্রম আরম্ভ করে। প্রতিষ্ঠানটি শুরু থেকে পাঠ্যবই সম্পর্কিত বইপত্র প্রকাশ করে আসছে। উন্নতির পরিক্রমায় পাঠক সমাজের চাহিদা এবং রুচির প্রতি খেয়াল রেখে এই প্রতিষ্ঠান নানা আমেজের বই প্রকাশ এবং বাজারজাত করছে। তন্মধ্যে সকল শ্রেনীর পাঠ্যবই, স্নাতক এবং স্নাতকোত্তর শ্রেনীর জন্য রেফারেন্স বই, ফিকশন সম্পর্কিত বই, কম্পিউটার সংক্রান্ত বই, মাসিক ম্যাগাজিন, শিক্ষামূলক সিডি/ডিভিডি, গবেষনা এবং উন্নয়নমূলক বই অন্যতম।

Reviews

There are no reviews yet.


Be the first to review “আমার পিতা নয় পিতার অধিক”

আমার পিতা নয় পিতার অধিক
Sell Price: TK. 320
TK. 400, 20% Discount, Save Money 80 TK.
You've just added this product to the cart: