15%

আমার ছোটবেলা ১৯৭১ এবং বাবা তাজউদ্দীন আহমদ

Printed Price: TK. 450
Sell Price: TK. 383
15% Discount, Save Money 67 TK.
Summary: ‘আমার ছোটবেলা ১৯৭১ এবং বাবা তাজউদ্দীন আহমদ’ বইয়ের ফ্ল্যাপের কথাঃবাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী, মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় নেতা তাজউদ্দীন আহমদ বাংলাদেশের ইতিহাসে এক অনন্য নাম। তাঁর জীবন, দর্শন ও কর্মধারা নিয়ে এ Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleআমার ছোটবেলা ১৯৭১ এবং বাবা তাজউদ্দীন আহমদ
Authorসিমিন হোসেন রিমি
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN9789849359593
Edition1st Published, 2018
Number Of Page271
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

‘আমার ছোটবেলা ১৯৭১ এবং বাবা তাজউদ্দীন আহমদ’ বইয়ের ফ্ল্যাপের কথাঃবাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী, মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় নেতা তাজউদ্দীন আহমদ বাংলাদেশের ইতিহাসে এক অনন্য নাম। তাঁর জীবন, দর্শন ও কর্মধারা নিয়ে এ দেশে অনেকেই লিখেছেন। তাঁর কন্যা সিমিন হোসেন রিমিও নিজস্ব অনুভব থেকে লিখেছেন আমার ছোটবেলা, ১৯৭১ এবং বাবা তাজউদ্দীন আহমদ গ্রন্থটি। ইতিহাস তার নিজস্ব গতিধারায় প্রবহমান। কিন্তু সময়ে সময়ে তার অজানা পর্ব বা প্রেক্ষাপট দৃশ্যমান করে তুলতে হয়। সিমিন হোসেন রিমি বাবা তাজউদ্দীন আহমদকে পেয়েছেন স্বল্প সময়। কিন্তু দেশের স্বাধিকার আন্দোলন, মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতা-পরবর্তী দিনগুলোর প্রেক্ষাপটে তাঁকে অনুভব করেছেন নিবিড়ভাবে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবার হত্যা এবং ৩ নভেম্বর জেলখানায় তাঁর পিতা তাজউদ্দীন আহমদসহ চার জাতীয় নেতার হত্যাকাণ্ডের ঘটনা তাঁর মনকে গভীরভাবে নাড়া দেয়। তাঁকে উদ্বুদ্ধ করে মর্মান্তিক এসব ঘটনার পেছনের ষড়যন্ত্র বা রহস্য আবিষ্কারে। এই বইয়ে তিনি নিজের ছোটবেলার পাশাপাশি এ দেশের স্বাধিকার আন্দোলন, মুক্তিযুদ্ধ ও বাবা তাজউদ্দীনের স্মৃতিচারণা করেছেন। তুলে ধরেছেন ব্যক্তি তাজউদ্দীনের মানসলোক এবং তাঁর দেশব্রতী ও কর্মযোগী সত্তার নিবিড় পরিচয়।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “আমার ছোটবেলা ১৯৭১ এবং বাবা তাজউদ্দীন আহমদ”

আমার ছোটবেলা ১৯৭১ এবং বাবা তাজউদ্দীন আহমদ
Sell Price: TK. 383
TK. 450, 15% Discount, Save Money 67 TK.
You've just added this product to the cart: