15%

আমাদের শরীর

Printed Price: TK. 270
Sell Price: TK. 230
15% Discount, Save Money 40 TK.
Summary: "আমাদের শরীর" বইয়ের ফ্ল্যাপের লেখা: আমাদের শরীর একটি অপূর্ব শিল্পকর্ম। একে আমরা কষ্ট দিই, অবহেলা করি, এর যত্ন করি না। তবু শরীর নামের এই কারখানা চলছে অবিরাম। এর বাহিরটা দেখে মুগ্ধ Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleআমাদের শরীর
Authorঅধ্যাপক ডা. শুভাগত চৌধুরী
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN9789849176428
Edition1st Published, 2016
Number Of Page143
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

“আমাদের শরীর” বইয়ের ফ্ল্যাপের লেখা: আমাদের শরীর একটি অপূর্ব শিল্পকর্ম। একে আমরা কষ্ট দিই, অবহেলা করি, এর যত্ন করি না। তবু শরীর নামের এই কারখানা চলছে অবিরাম। এর বাহিরটা দেখে মুগ্ধ হই। এর ভেতরের কাঠামাে, যন্ত্র—এদের কাজকর্ম সম্পর্কে আমরা অনেকেই জানি না। কিন্তু জানা চাই। শরীর ও মনের কুশলের জন্য জানা চাই। শরীর যদি দুর্বল হয়ে পড়ে, নিষ্ক্রিয় হয়ে পড়ে এর কোনাে যন্ত্র, এর সহ্য করার শক্তি যদি খর্ব হয়, তখন তাে বাহির থেকে শক্তির জোগান দিতে হয়। আমরা চাই নির্মেদ সুন্দর চেহারা। অঙ্গে অঙ্গে রূপ ও স্বাস্থ্য। সজীব-সচল দেহযন্ত্র। নির্বিবাদ জীবন। এসব কিছু পেতে হলে আমাদেরও শরীরের প্রতি খেয়াল রাখা চাই। শরীর সম্বন্ধে জানা মানে নিজেকে জানা। আর নিজেকে জানার পাশাপাশি দেহযন্ত্রগুলাের কাজ ও গঠন সম্পর্কে জানলে সেই কাজও হবে অনেক সহজ। শরীরের ভেতরে-বাইরে যেসব যন্ত্র রয়েছে, তাদের গঠন ও কাজকর্ম নিয়ে বইটি লেখা, বিশেষ করে শরীর ও সুস্থতার বিষয়ে যারা আগ্রহী, চিকিৎসাবিদ্যা বিষয়ে যারা উৎসাহী, সেসব তরুণ ও কিশােরের জন্য। বড়রা পড়লে তারাও লাভবান হবেন। চিকিৎসাবিজ্ঞান নিয়ে যারা পড়াশােনা করছেন, যাঁরা নার্সিং বিষয়ে পড়ছেন—সবার জন্য এ বই খুব সহায়ক হবে।

Author Info

অধ্যাপক ডা. শুভাগত চৌধুরী

জন্ম সিলেটে, ১৯৪৭ সালে। রবীন্দ্রনাথ ঠাকুরের শান্তিনিকেতন পাঠভবনে এবং দেশে-বিদেশে পড়াশোনা করেছেন। অধ্যাপনা করেছেন স্নাতক ও স্নাতকোত্তর চিকিৎসাপ্রতিষ্ঠানে। চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ছিলেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করেছেন। চিকিৎসা বিষয়ে গবেষণা করেছেন লন্ডনের সেন্ট থমাস হাসপাতালে। গবেষণা, প্রশিক্ষণ গ্রহণ ও প্রবন্ধ উপস্থাপনের জন্য ভ্রমণ করেছেন ইংল্যান্ড, জার্মানি, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ভারত, পাকিস্তান, মালয়েশিয়া ও পশ্চিম আফ্রিকা। গবেষণার বিষয় প্রাণরসায়ন, পুষ্টি ও চিকিৎসা-শিক্ষাপদ্ধতি। নিউ ইয়র্ক সায়েন্স অ্যাকাডেমির নির্বাচিত সদস্য। প্রকাশিত বই প্রায় ৫০টি। চিকিৎসাবিজ্ঞান বিষয়ে দেশি-বিদেশি জার্নালে ৫০টির বেশি গবেষণা-প্রবন্ধ প্রকাশিত হয়েছে। চিকিৎসাক্ষেত্রে অবদানের জন্য পেয়েছেন শেরেবাংলা জাতীয় পুরস্কার।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “আমাদের শরীর”

Sell Price: TK. 230
TK. 270, 15% Discount, Save Money 40 TK.
You've just added this product to the cart: