14%

আন্তর্জাতিক রাজনীতি

Printed Price: TK. 325
Sell Price: TK. 280
14% Discount, Save Money 45 TK.
Summary: আন্তর্জাতিক রাজনীতি গ্রন্থটি মূলত সমসাময়িক আন্তর্জাতিক রাজনীতি সংক্রান্ত বিষয়াবলির একটি বিশ্লেষণ। গেল এক বছরে আন্তর্জাতিক রাজনীতিতে উল্লেখযোগ্য যেসব ঘটনা ঘটেছে, তার একটি চুলচেরা বিশ্লেষণ করা হয়েছে গ্রন্থটিতে। বিষয় ভিত্তিকভাবে মোট Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleআন্তর্জাতিক রাজনীতি
Authorড. তারেক শামসুর রেহমান
Publisherশোভা প্রকাশ
Category
ISBN9789849228318
Edition3rd Edition, 2021
Number Of Page204
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

আন্তর্জাতিক রাজনীতি গ্রন্থটি মূলত সমসাময়িক আন্তর্জাতিক রাজনীতি সংক্রান্ত বিষয়াবলির একটি বিশ্লেষণ। গেল এক বছরে আন্তর্জাতিক রাজনীতিতে উল্লেখযোগ্য যেসব ঘটনা ঘটেছে, তার একটি চুলচেরা বিশ্লেষণ করা হয়েছে গ্রন্থটিতে। বিষয় ভিত্তিকভাবে মোট ছয়টি অধ্যায়ে বিষয়গুলোকে ভাগ করে আলোচনা করা হয়েছে। এতে করে প্রেসিডেন্ট ওবামার সর্বশেষ ভারত সফর যেমনি স্থান পেয়েছে, ঠিক তেমনি স্থান। পেয়েছে জলবায়ুু সংক্রান্ত সর্বশেষ লিমা সম্মেলনের বিশ্লেষণও। একই সাথে মধ্যপ্রাচ্যে সুন্নি জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের উত্থান-এর রাজনীতি, মধ্যপ্রাচ্যের রাজনীতির গতি ধারার একটি পূর্ণাঙ্গ বিশ্লেষণও পাওয়া যাবে অপর একটি অধ্যায়ে। খুব সংগতকারণেই চীন ও যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ রাজনীতির বিশ্লেষণও আছে গ্রন্থটিতে। আন্তর্জাতিক সম্পর্ক, রাষ্ট্রবিজ্ঞান কিংবা ইতিহাস বিভাগের ছাত্রদের কাছে এটি একটি রেফারেন্স বই। যারা প্রতিযোগিতামূলক পরীক্ষা দেবেন, তাদের কাছে অবশ্যই এটা একটা পাঠ্য বই। তবে সাধারণ পাঠকরাও বিশ্বরাজনীতির একটি ধারণা পাবেন গ্রন্থটি পাঠ করে।

Publisher Info

শোভা প্রকাশ

যুগপৎ সৃজনশীল ও মননশীল সাহিত্যগ্রন্থ প্রকাশের আন্তরিক অঙ্গীকার নিয়ে ১৯৯৮ সালে শোভা প্রকাশের যাত্রা শুরু। সমকালীন সাহিত্যের পাশাপাশি চিরকালীন সাহিত্যের পুনঃপ্রকাশ ও দুষ্প্রাপ্য রচনার নবপ্রকাশেও সমান দায়িত্বশীল। প্রকাশনার মাধ্যমে মানবিক উৎকর্ষ বিকাশের আন্দোলনে শোভা প্রকাশ আন্তরিক ও অগ্রণী।

Reviews

There are no reviews yet.


Be the first to review “আন্তর্জাতিক রাজনীতি”

আন্তর্জাতিক রাজনীতি
Sell Price: TK. 280
TK. 325, 14% Discount, Save Money 45 TK.
You've just added this product to the cart: