20%

আউটসোর্সিং : শুরুটা যেভাবে এবং শুরু করার পর

Printed Price: TK. 160
Sell Price: TK. 128
20% Discount, Save Money 32 TK.
Summary: বর্তমানে আউটসোর্সিং বেশ জনপ্রিয় তরুণদের মধ্যে। আউটসোর্সিং শেখার বেশ কিছু বিষয় জানা জরুরি। এ ছাড়া কাজ জেনে কীভাবে করতে হবে, সেটিও জানা দরকার। আউটসোর্সিংয়ের এমন সব গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে প্রকাশিত Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleআউটসোর্সিং : শুরুটা যেভাবে এবং শুরু করার পর
Authorমো. আমিনুর রহমান
Publisherতাম্রলিপি
Category,
ISBN9847009602238
Edition6th Printed, 2016
Number Of Page80
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

বর্তমানে আউটসোর্সিং বেশ জনপ্রিয় তরুণদের মধ্যে। আউটসোর্সিং শেখার বেশ কিছু বিষয় জানা জরুরি। এ ছাড়া কাজ জেনে কীভাবে করতে হবে, সেটিও জানা দরকার। আউটসোর্সিংয়ের এমন সব গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে প্রকাশিত হয়েছে আউটসোর্সিং: শুরুটা যেভাবে এবং শুরু করার পর বইটি। বইটি লিখেছেন মো. আমিনুর রহমান।

Author Info

মো. আমিনুর রহমান

পেশায় ফ্রিল্যান্স ওয়েব প্রোগ্রামার মো. আমিনুর রহমান একজন প্রযুক্তিবিষয়ক লেখক। বাংলায় আউটসোর্সিং বিষয়ে সেরা বইগুলোর অন্যতম দুটিই তাঁর লেখা, যেগুলো তরুণ ও প্রযুক্তিপ্রেমীদের মাঝে ব্যপক সাড়া ফেলেছে ইতোমধ্যেই। সিলেটে অবস্থিত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগে পড়াশোনা করেছেন মো. আমিনুর রহমান। বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় বর্ষে পড়ার সময়েই লেখালেখি শুরু করেন প্রথম আলোর ‘কম্পিউটার প্রতিদিন’ বিভাগে, যা আজও চালিয়ে যাচ্ছেন। ডক্টর প্রেসক্রিপশন নামে ডাক্তারদের জন্য একটি সফটওয়্যার তৈরি করে তাক লাগিয়ে দেন তৃতীয় বর্ষে পড়ার সময়। এ নিয়ে ১৮-০৭-২০০৮ তারিখ দৈনিক প্রথম আলোর প্রজন্ম ডটকমে এবং ২১-০৭-২০০৮ তারিখ দৈনিক ইনকিলাবে প্রকাশিত হয় প্রতিবেদন। তাঁর তৈরি এই সফটওয়্যার আজও ব্যবহার করেন অনেক ডাক্তার। তাঁর উদ্ভাবনের পোকারা তখনই থেমে যায়নি। চতুর্থ বর্ষে পড়ার সময়ে এসে আবার তৈরি করেন এসএমএস দিয়ে টিকেট কাটার সফ্টওয়্যার। ২৩-১০-২০০৯ তারিখ প্রথম আলোর প্রজন্ম ডটকমে সেটি নিয়েও প্রতিবেদন প্রকাশিত হয়। তার কয়েক মাস পরই মোবাইল কোম্পানিগুলো এই ধরনের একটি সফ্টওয়্যার তৈরি করে ট্রেনের টিকেট কাটার জন্য ব্যবহার করা শুরু করে। অনেকটা শখের বসেই লেখালেখি করেন পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার ও আউটসোর্সের সাথে যুক্ত আমিনুর রহমান। মো. আমিনুর রহমান এর বই সমূহ-তে আউটসোর্সিং এর দিকনির্দেশনার পাশাপাশি যুক্ত হয়েছে সফল ফ্রিল্যান্সারদের অনুপ্রেরণাদায়ক সব গল্পও। ২০১২ সালের শুরুতে ‘আউটসোর্সিং: শুরুটা যেভাবে’ শিরোনামে লেখকের বেশ কিছু লেখা প্রথম আলোর কম্পিউটার প্রতিদিন বিভাগে ধারাবাহিকভাবে ছাপা হয়েছিল। পাঠকদের ব্যাপক সাড়া ও অনুরোধে পরবর্তী বছরেই প্রকাশিত হয় মো. আমিনুর রহমান এর বই ‘আউটসোর্সিং: শুরুটা যেভাবে ও শুরু করার পর’। তারই সাফল্যের ধারাবাহিকতায় ২০১৪ সালের বইমেলায় আসে তাঁর আউটসোর্সিং বিষয়ক সচিত্র ও দ্বিতীয় বই ‘আউটসোর্সিং ২ : কাজ শিখবেন যেভাবে’। মো. আমিনুর রহমান এর বই সমগ্র নতুন প্রজন্মের আউটসোর্সারদের জন্য অনুপ্রেরণা ও গাইডলাইন হিসেবে কাজ করছে।

Publisher Info

তাম্রলিপি

২০০৮ সালে বাংলাদেশের প্রকাশনা জগতে আবির্ভাব ঘটে তাম্রলিপি প্রকাশনীর। দেশের খ্যাতনামা প্রথিতযশা ঔপন্যাসিক, কবি, প্রাবন্ধিক, সাংবাদিক, শিক্ষাবিদ, ন্যাট্যকারের রচনা ও তরুণ লেখক এবং সাহিত্যিকের রচনা ছাড়াও দেশের শীর্ষস্থানীয় রাজনৈতিক ব্যক্তিত্বের বই এখান থেকে নিয়মিত প্রকাশিত হচ্ছে। তাম্রলিপি (Tamralipi) একটি সৃজনশীল সাহিত্য প্রকাশনা প্রতিষ্ঠান।

Reviews

There are no reviews yet.


Be the first to review “আউটসোর্সিং : শুরুটা যেভাবে এবং শুরু করার পর”

আউটসোর্সিং : শুরুটা যেভাবে এবং শুরু করার পর
Sell Price: TK. 128
TK. 160, 20% Discount, Save Money 32 TK.
You've just added this product to the cart: