14%

অরু এখন কারাগারে

Printed Price: TK. 250
Sell Price: TK. 215
14% Discount, Save Money 35 TK.
Summary: অরু ঢাকায় এসে পোস্ট অফিসে চাকুরি নেয়। ডাকপিয়ন। চিঠি বিলে করে সারাদিন। সেই চিঠি বিলি করতে গিয়ে তার সাথে পরিচয় হয় ইমার। প্রত্যেক সপ্তাহেই যেন ইমার কাছে চিঠি আসে। সেই Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleঅরু এখন কারাগারে
Authorআরিফ খন্দকার
Publisherঅনন্যা
Category
ISBN9789849655169
Edition1st Published, 2022
Number Of Page128
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

অরু ঢাকায় এসে পোস্ট অফিসে চাকুরি নেয়। ডাকপিয়ন। চিঠি বিলে করে সারাদিন। সেই চিঠি বিলি করতে গিয়ে তার সাথে পরিচয় হয় ইমার। প্রত্যেক সপ্তাহেই যেন ইমার কাছে চিঠি আসে। সেই চিঠি অরুই নিয়ে যায় তার বাসায়। কিন্তু সেই মানুষটির একটি চিঠিও ইমার পড়া হয়ে উঠে নি অরুর জন্য। অরুর জন্য কেমন যেন একটা টান অনুভব করে সে ভেতরে ভেতরে। হঠাৎ একদিন আবার তার কাছে আসা চিঠি নিয়ে ইমার বাসায় হাজির হয় অরু। সেদিন যেন ইমা তার হাত থেকে চিঠি নিলোই না। না নিয়ে সে বরং অরুকে বললো, তার জন্য একটি চিঠি লিখতে। অরু যেন আর অন্যের চিঠি নিয়ে তার কাছে না আসে, আসে যেন নিজের লেখা চিঠি নিয়ে। সেদিন ইমাও অরুকে উদ্দেশ্য করে লিখে রাখা একটি চিঠি তাকে দেয়। অরু তাকে লিখেও চিঠি। প্রত্যেক সপ্তাহেই তিনটা চারটা চিঠি করে সে ইমার কাছে নিয়ে আসে। একটি চিঠিতে ইমার সাথে অরুর দেখা করার কথা থাকে পরশু সন্ধ্যায় কিন্তু তার আগেই তাকে যেতে হয় কারাগারে। তারপর কি আর ইমার সাথে দেখা হয় অরুর…?

Author Info

আরিফ খন্দকার

আরিফ খন্দকার। বুকের ভেতর অজস্র গল্প বয়ে বেড়ান। মানুষের গল্প, জীবনের গল্প। সেইসব গল্পই তিনি বলে যেতে চান কবিতায়, গল্পে, উপন্যাসে। তাইতো একের পর এক লিখে চলছেন। আমৃত্যু লিখে যেতে চান। তাঁর লেখা যখন বই আকারে প্রকাশ হয় তখন তাঁর কাছে মনে হয় এটা একটা বই-ই না। আসলে এটা একটা মানুষ, এটা একটা জীবন। এভাবেই তিনি মানুষ, জীবন তৈরি করে চলছেন ২০১৫ সাল থেকে। ২০১৫ সালের একুশে বইমেলায় প্রকাশ হয় তাঁর প্রথম বই। এখন পর্যন্ত তাঁর প্রকাশিত বইয়ের সংখ্যা ১৬। দুটো কাব্যগ্রন্থ ও চৌদ্দটি উপন্যাস। তাঁর কাছে এই ষোলোটিকে বই মনে হয় না। মনে হয় মানুষ, মনে হয় জীবন। এই ষোলোজন মানুষ পাঠকের দুয়ারে ঘুরে ঘুরে তারা তাদের জীবনের গল্প শুনায়। এভাবে আরো মানুষ তৈরি করায় ব্যস্ত তিনি শুধুমাত্র তাদের জীবনের গল্প পাঠকরা শুনবে বলে। মানুষ ও জীবন তৈরি করার এই মানুষটির জন্ম ২৩ আগস্ট ১৯৯৭ সালে নরসিংদী শহরে। খুব ছোটবেলা থেকেই তাঁর বই পড়া শুরু। বই পড়তে পড়তে যখন তাঁর মনে হলো তাঁর ভেতর নদীর জলের মতো তিরতির করে গল্প বয়ে বড়াতে শুরু করছে তখনই তিনি লিখতে শুরু করেন। শুরুটা ছোটগল্প দিয়ে হলেও কবিতা ও উপন্যাস লিখতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন। তাঁর কাছে মনে হয় কবিতা ও উপন্যাসে মানুষের জীবন যতটা গভীরভাবে অনুধাবন করা যায় ততটা গভীরভাবে আর কোনোকিছুতে অনুধাবন করা সম্ভব নয়। কারণ কবিতা ও উপন্যাসই মানুষের কথা বলে, জীবনের কথা বলে। বলতে বলতে আবার মানুষ হয়, জীবনও হয়। এই মানুষ আর এই জীবন দেখতেই খুব পছন্দ করেন তিনি। তাইতো সবকিছু থাকা সত্ত্বেও একা, নিঃসঙ্গ হয়ে আছেন লেখা নিয়ে। অবশ্য এটাকে একা, নিঃসঙ্গও বলা যায় না, বলা যায় তিনি মানুষের ভিড়ে জীবনের গল্প বলায় ব্যস্ত।

Publisher Info

অনন্যা

অনন্যা প্রকাশনী ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই নামকরা লেখকের মানসম্পন্ন নতুন ধাঁচের সৃষ্টিশীল বই প্রকাশ করে বেশ সুনাম কুড়িয়েছে অনন্যা প্রকাশনী।

Reviews

There are no reviews yet.


Be the first to review “অরু এখন কারাগারে”

অরু এখন কারাগারে
Sell Price: TK. 215
TK. 250, 14% Discount, Save Money 35 TK.
You've just added this product to the cart: