15%

অনন্য জীবনানন্দ: জীবনান্দ দাশের সাহিত্যিক জীবনী

Printed Price: TK. 800
Sell Price: TK. 680
15% Discount, Save Money 120 TK.
Summary: ১৯৫৪ সালে ট্রাম দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন জীবনানন্দ দাশ। এরপর রবীন্দ্র-পরবর্তী বাংলা কবিতার প্রধান পুরুষ হয়ে ওঠেন এই কবি। তাঁর গভীর প্রভাব বাংলা কবিতার চেহারা পাল্টে দেয়। আধুনিক বাঙালি পাঠকের রুচির Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleঅনন্য জীবনানন্দ: জীবনান্দ দাশের সাহিত্যিক জীবনী
Authorক্লিন্টন বি সিলি
Translatorফারুক মঈনউদ্দীন
Publisherপ্রথমা প্রকাশন
Category
ISBN978984876576X
Edition6th Printed, 2018
Number Of Page356
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

১৯৫৪ সালে ট্রাম দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন জীবনানন্দ দাশ। এরপর রবীন্দ্র-পরবর্তী বাংলা কবিতার প্রধান পুরুষ হয়ে ওঠেন এই কবি। তাঁর গভীর প্রভাব বাংলা কবিতার চেহারা পাল্টে দেয়। আধুনিক বাঙালি পাঠকের রুচির পরিবর্তনে তাঁর কবিতার অনির্বচনীয় অভিজ্ঞতা পালন করে মুখ্য ভূমিকা। মার্কিন গবেষক ক্লিন্টন বি সিলি ষাটের দশকে দুই বছর বরিশালে ছিলেন। কিন্তু তখনো জীবনানন্দ দাশের কবিতার সঙ্গে তাঁর পরিচয় ঘটেনি। পরিচয় ঘটে নিজের দেশে ফিরে যাওয়ার পর। এই কবি সম্পর্কে তাঁর গভীর গবেষণালব্ধ তথ্য ও অন্তর্দৃষ্টিময় বিশ্লেষণ নিয়ে যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত হয় আ পোয়েট অ্যাপার্ট। এ বইয়ের মধ্য দিয়ে উঠে আসে ব্যক্তিজীবন ও সাহিত্যকর্মের যোগে জীবনানন্দ দাশের এক সামগ্রিক ও অনুপুঙ্খ চিত্র। এ বই বিশ শতকের প্রথমার্ধের সমাজ-রাজনীতির সময়পটে এক তীব্র অনুভূতিশীল কবির রক্তাক্ত জীবনছবি।

Publisher Info

প্রথমা প্রকাশন

প্রথমা প্রকাশন বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান। এটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠান হচ্ছে প্রথম আলো। প্রথমা প্রকাশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই মুক্তিযুদ্ধ ও স্বপক্ষের বিভিন্ন বিষয় এবং নতুন ধারার বা মাত্রার বই প্রকাশ করে আসছে প্রথমা প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহণ করে আসছে। প্রকাশনটি এখন পর্যন্ত প্রায় ১০২ জন লেখকের ৩১৬ এর অধিক বই প্রকাশ করেছে।

Reviews

There are no reviews yet.


Be the first to review “অনন্য জীবনানন্দ: জীবনান্দ দাশের সাহিত্যিক জীবনী”

অনন্য জীবনানন্দ: জীবনান্দ দাশের সাহিত্যিক জীবনী
Sell Price: TK. 680
TK. 800, 15% Discount, Save Money 120 TK.
You've just added this product to the cart: