20%

শিশু এক ভোরের সূর্য

Printed Price: TK. 150
Sell Price: TK. 120
20% Discount, Save Money 30 TK.
Summary: আমাদের চারপাশে অনেক বিস্ময় ছড়িয়ে আছে, কিন্তু মানবশিশুর মতো বিস্ময়কর আর কিছু নেই। শিশুকে নিয়ে শিল্পী, সাহিত্যিক, দার্শনিক, সমাজসেবক ও অভিভাবকগণ নানাভাবে তাঁদের ভাবনা ও উপলব্ধি প্রকাশ করে আসছেন প্রাচীন Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleশিশু এক ভোরের সূর্য
Authorড. আলী আসগর
Publisherঅনিন্দ্য প্রকাশ
Category
ISBN9848740252
Edition1st Published, 2007
Number Of Page140
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

আমাদের চারপাশে অনেক বিস্ময় ছড়িয়ে আছে, কিন্তু মানবশিশুর মতো বিস্ময়কর আর কিছু নেই। শিশুকে নিয়ে শিল্পী, সাহিত্যিক, দার্শনিক, সমাজসেবক ও অভিভাবকগণ নানাভাবে তাঁদের ভাবনা ও উপলব্ধি প্রকাশ করে আসছেন প্রাচীন কাল থেকে। এসবের প্রতিফলন আমরা দেখতে পাই সাহিত্যে, শিল্পে, মনোবিজ্ঞানের বইতে ও নানা উপদেশমালায়। মানবশিশু আশ্চর্য এক প্রতিভাস- সূক্ষ্ম ও জটিল। এর বিকাশের পথ অনিশ্চিত, উন্মুক্ত ও অন্তহীন। বিশ্বের যে কোন বিষয়ের তুলনায় মানবশিশু সম্পর্কে আমাদের জ্ঞান অনেক বেশি অসম্পন্ন। এই বইতে নানা দিক থেকে আলো ফেলে মানবশিশুকে পরিচিত করার ও তাকে আবিষ্কারের প্রয়াস পেয়েছি। বইটি শিশুদের নিয়ে, শিশুদের জন্যে। কিন্তু শিশুদের জন্যেই শুধু নয়, অন্তত সেই অর্থে, যেখানে শিশুদের বই বলতে সহজ শিশুপাঠ্য বইকে বোঝায়। যারা শিশুদের নিয়ে কাজ করে, সেই অভিভাবক, সমাজকর্মী বা শিশু সংগঠক, অথবা যাঁরা ফেলে আসা শৈশবকে আবিষ্কার করতে প্রয়াসী, তাঁদেরকেই যথার্থ পাঠক মনে করছি এই বইয়ের। শিশুর মনস্তত্ত্ব ও তার অনুসন্ধিৎসা, দ্রুত বিকাশমান জ্ঞানের জগতে শিশুর অনুপ্রবেশ, শিশুর উপরে অর্পিত বর্ধিত দায়িত্ব, শিশুসাহিত্যের আঙিনা, শিশুর বিজ্ঞানভাবনা, শিশুর দেহের বিকাশ ও আনন্দলাভের আবহ, শিশুর খেলার জগৎ, শিশুর জন্য শান্তিময় বিশ্ব, শিশু-অধিকার সম্পর্কে বিশ্বজুড়ে নতুন উপলব্ধি- এমন নানা বিষয় স্থান পেয়েছে এই বইতে। তথ্যের কণ্টকতা ও বিশ্লেষণের জটিলতা এই বইয়ের পাঠকে যদি কিছুটা শ্রমসাধ্য করে তোলে, শিশুকে আবিষ্কারের আকাঙ্ক্ষাই শুধু সেই শ্রমকে আনন্দদায়ক করতে পারে।

Author Info

ড. আলী আসগর

ড. আলী আসগর প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞানের অধ্যাপক। জমাট পদার্থ ও চৌম্বকবস্তু তাঁর নির্বাচিত গবেষণার বিষয়, যদিও জ্ঞানের বিভিন্ন শাখায় তাঁর গভীর অনুসন্ধিৎসা ও অর্জিত অভিজ্ঞানের বিচিত্র প্রতিফলন আমরা দেখতে পাই তাঁর গবেষণায় ও লেখায়। ‘বিজ্ঞান প্রতিদিন’, ‘বিজ্ঞান অভিভাবন’, ‘বিজ্ঞানের মজার প্রজেক্ট’, ‘পরিবেশ ও বিজ্ঞান’, ‘গণতন্ত্র বঙ্গবন্ধু ও স্বাধীনতা’ তাঁর কয়েকটি উল্লেখযোগ্য বই। স্বাধীনতা-উত্তর বাংলাদেশে বাংলাভাষায় বিজ্ঞানচর্চাকে এগিয়ে নিতে তিনি এক অগ্রগণ্য ব্যক্তিত্ব।

Reviews

There are no reviews yet.


Be the first to review “শিশু এক ভোরের সূর্য”

শিশু এক ভোরের সূর্য
Sell Price: TK. 120
TK. 150, 20% Discount, Save Money 30 TK.
You've just added this product to the cart: