20%

লেখা, না-লেখা

Printed Price: TK. 250
Sell Price: TK. 200
20% Discount, Save Money 50 TK.
Summary: বাঁধা-ধরা ছকে আবদ্ধ কিংবা স্রেফ গুরুগম্ভীর কথাবার্তায় সীমাবদ্ধ নয় হাসান আজিজুল হকের এই নতুনতম গদ্যগ্রন্থ। বাঙালি সংস্কৃতির স্বরূপের সুলুকসন্ধান, ভাষা-আন্দোলন ও শহিদ বুদ্ধিজীবীদের নিয়ে ভাবনা, বাংলা ছোটগল্পের হাল-হকিকত, নিজের কয়েকটি Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleলেখা, না-লেখা
Authorহাসান আজিজুল হক
Publisherকথাপ্রকাশ
Category
ISBN9789845100342
Edition1st Published, 2020
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

বাঁধা-ধরা ছকে আবদ্ধ কিংবা স্রেফ গুরুগম্ভীর কথাবার্তায় সীমাবদ্ধ নয় হাসান আজিজুল হকের এই নতুনতম গদ্যগ্রন্থ। বাঙালি সংস্কৃতির স্বরূপের সুলুকসন্ধান, ভাষা-আন্দোলন ও শহিদ বুদ্ধিজীবীদের নিয়ে ভাবনা, বাংলা ছোটগল্পের হাল-হকিকত, নিজের কয়েকটি বহুল আলোচিত গল্প লেখার নেপথ্যকাহিনি, শরণার্থীদের ইতিহাসের দিকে ফিরে তাকানো, প্রতিশোধ-প্রবণতার ক্ষুদ্রতা, রবীন্দ্রনাথ কীভাবে হয়ে উঠলেন রবীন্দ্রনাথ, মানিক বন্দ্যোপাধ্যায়ের গদ্য ঠিক কোন কারণে বিশিষ্ট, এমনকি ছোটবেলার ফুটবল খেলার স্মৃতি এবং বড়বেলার ফুটবল-প্রীতি-বিষয় থেকে বিষয়ান্তরে গিয়ে এমনই এক আকর্ষণীয় গদ্যের জগৎ নির্মাণ করেছেন কথার জাদুকর। পাশাপাশি রয়েছে বাংলাদেশের খ্যাতিমান কয়েকজন গুণী সাহিত্যিককে নিয়ে ব্যক্তিগত স্মৃতিচারণ ও নৈর্ব্যক্তিক মূল্যায়নের মিশেলে রচিত কয়েকটি লেখা।

Author Info

হাসান আজিজুল হক

হাসান আজিজুল হক (জন্ম: ২ ফেব্রুয়ারি, ১৯৩৯) একজন বাংলাদেশী ঔপন্যাসিক ও ছোট গল্পকার। তিনি বাংলা ভাষার অন্যতম প্রধান কথাসাহিত্যক হিসেবে পরিগণিত। ষাটের দশকে আবির্ভূত এই কথাসাহিত্যিক তার সুঠাম গদ্য এবং মর্মস্পর্শী বর্ণনাভঙ্গির জন্য প্রসিদ্ধ। জীবনসংগ্রামে লিপ্ত মানুষের কথকতা তার গল্প-উপন্যাসের প্রধানতম অনুষঙ্গ। রাঢ়বঙ্গ তার অনেক গল্পের পটভূমি। আগুনপাখি (২০০৬) হক রচিত শ্রেষ্ঠ উপন্যাস। তিনি বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার লাভ করেন ১৯৭০ খ্রিষ্টাব্দে। ১৯৯৯ খ্রিষ্টাব্দে বাংলাদেশ সরকার তাকে একুশে পদকে ও ২০১৯ সালে স্বাধীনতা পুরস্কারে ভূষিত করে। এই অসামান্য গদ্যশিল্পী তার সার্বজৈবনিক সাহিত্যচর্চার স্বীকৃতি স্বরূপ ২০১৮ সালের সেপ্টেম্বরে “সাহিত্যরত্ন” উপাধি লাভ করেন।

Publisher Info

কথাপ্রকাশ

87 Aziz Co-Operative Super Market (3rd floor), Shahbag, Dhaka 1000 Dhaka, Bangladesh

Reviews

There are no reviews yet.


Be the first to review “লেখা, না-লেখা”

লেখা, না-লেখা
Sell Price: TK. 200
TK. 250, 20% Discount, Save Money 50 TK.
You've just added this product to the cart: