16%

রূপে তোমায় ভোলাব না

Printed Price: TK. 450
Sell Price: TK. 380
16% Discount, Save Money 70 TK.
Category:
Summary: উপন্যাসের নায়ক সুফী একজন কবি। অন্নসংস্থানের জন্য সে বেছে নিয়েছে সাংবাদিকতা। অন্যজন সংঘমিত্রা- বৈজ্ঞানিক, পার্টিকল ফিজিসিস্ট। পদার্থের একেবারে গোড়ায় যে কণা থাকে সেগুলো নিয়ে গবেষণা করে। তারা দুজনে থাকে দু’দেশে। Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleরূপে তোমায় ভোলাব না
Authorসৈয়দ আনওয়ারুল হাফিজ
Publisherকথাপ্রকাশ
Category
ISBN984 70120 0572 9
Edition01 Feb, 2016
Number Of Page৩২৮
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

উপন্যাসের নায়ক সুফী একজন কবি। অন্নসংস্থানের জন্য সে বেছে নিয়েছে সাংবাদিকতা। অন্যজন সংঘমিত্রা- বৈজ্ঞানিক, পার্টিকল ফিজিসিস্ট। পদার্থের একেবারে গোড়ায় যে কণা থাকে সেগুলো নিয়ে গবেষণা করে। তারা দুজনে থাকে দু’দেশে। তাদের ধর্ম আলাদা। এক দেশ থেকে অন্য দেশে যেতে ভিসা দুষ্প্রাপ্য। তাদের দুজনের মধ্যে মেলবন্ধন ঘটায় রবীন্দ্রনাথের ভাষা, তাঁর গান। ঈশ্বর কণা বা গড পার্টিকল-এর ঘোষণা দেয়া হয়েছিল প্রায় পঞ্চাশ বছর আগে। তখন কাগজে-কলমে। সম্প্রতি এই হিগস বোসনের অস্তিত্ব প্রমাণিত হলো জেনেভার কাছে সার্নের পরীক্ষাগারে। প্রায় আট শ বছর আগে জালালউদ্দিন রুমি সুফিবাদের একটা ধারা শুরু করেছিলেন তুর্কির কোনিয়াতে। তাঁকে আবার সম্প্রতি আবিষ্কার করা হচ্ছে সারা পৃথিবীতে। ফিজিক্স যেখানে শেষ হয়, সেখানে শুরু হয় মেটাফিজিক্সের। এত দিন একবিশ্ব বা ইউনিভার্সের কথা হতো। এখন অনেকের দৃষ্টি, চিন্তা বিস্তৃত হয়ে মালটিভার্স বা বহুবিশ্বের কিনারায় পৌঁছেছে। এইসব প্রশ্ন একজন কবি আর একজন বিজ্ঞানীকে ভাবিয়ে তোলে। কাছে এনে দেয় দুজনকে। এ আলো-আঁধারির জগতে রুমির মতো মহামানবেরাই হতে পারেন বন্ধু, দার্শনিক ও পথপ্রদর্শক। প্রশ্ন অনেক কিন্তু উত্তর কম। যদি সব উত্তর পাওয়াই যেত, তাহলে এই উপন্যাস লেখার দরকার হতো না।

Author Info

সৈয়দ আনওয়ারুল হাফিজ

জন্ম ১৯৩০ সালে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে। পড়াশোনা বেশিরভাগ কলকাতায়। হেয়ার স্কুল, প্রেসিডেন্সি কলেজ ও তারপর চিকিৎসাবিদ্যায় দীক্ষা নেন কলকাতা মেডিক্যাল কলেজে। সেখান থেকেই স্নাতকোত্তর, উচ্চশিক্ষা অর্জনের জন্য পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। ১৯৬০ সালে ব্রিটেনে এমআরসিপি করে ঢাকায় চলে আসেন। ১৯৬২ থেকে ১৯৭০ সাল পর্যন্ত ঢাকা, সিলেট ও স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজে অধ্যাপনা ও তার সঙ্গে সঙ্গে ডাক্তারি পেশায় যুক্ত থেকেছেন। ১৯৭০-এ আবার লন্ডনে যেতে হয় এবং সেখানে কনসালট্যান্ট ফিজিশিয়ান হিসেবে কাজ করেন ১৯৯৮ সাল পর্যন্ত। তারপর লন্ডন জীবনের অবসান ঘটিয়ে আবার ফেরেন ঢাকায়। বর্তমানে ঢাকায় গণস্বাস্থ্য নগর হাসপাতাল ও সাভারে গণবিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল কলেজের সঙ্গে নিবিড়ভাবে সম্পৃক্ত। অবসর সময় কাটে নানা বিষয়ের বই পড়ে, গান শুনে ও সিনেমা দেখে। দুনিয়া ঘুরে বেড়ানোটা নেশা। সময় পেলেই ছুটে যান আজ তিব্বত কাল ব্রাজিল-পেরুর আমাজন জঙ্গল দেখতে, না হয় পরশু উগান্ডার গরিলা আস্তানায় কিংবা বরফে ঢাকা অ্যান্টার্কটিকায় বা চীনের টাকলামাকান মরুভূমির সিল্করোড দিয়ে নতুন শতাব্দীর রাস্তা খুঁজতে। ছোটবেলা থেকেই লেখার ঝোঁক। এত দিন হয়ে ওঠেনি অন্যচিন্তা ও অন্ন অন্বেষণের ব্যস্ততায়। এবার শুরু করতে চান নতুন উদ্যমে।

Publisher Info

কথাপ্রকাশ

87 Aziz Co-Operative Super Market (3rd floor), Shahbag, Dhaka 1000 Dhaka, Bangladesh

Reviews

There are no reviews yet.


Be the first to review “রূপে তোমায় ভোলাব না”

রূপে তোমায় ভোলাব না
Sell Price: TK. 380
TK. 450, 16% Discount, Save Money 70 TK.
You've just added this product to the cart: