16%

যে পথে আমার ঠিকানা

Printed Price: TK. 200
Sell Price: TK. 168
16% Discount, Save Money 32 TK.
Summary: রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম একদিন সিরাতে মুসতাকিম সম্বন্ধে কথা বলছিলেন। একপর্যায়ে সকলের সহজতার জন্য উদাহরণ পেশ করলেন। সাহাবি এবং পরবর্তী যুগের সকল মানুষের উদ্দেশে বললেন, ‘মনে করো— একটি সোজা Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleযে পথে আমার ঠিকানা
Authorসালিম আব্দুল্লাহ
Publisherআবরণ প্রকাশন
Category
Edition1st Published, 2021
Number Of Page192
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম একদিন সিরাতে মুসতাকিম সম্বন্ধে কথা বলছিলেন। একপর্যায়ে সকলের সহজতার জন্য উদাহরণ পেশ করলেন। সাহাবি এবং পরবর্তী যুগের সকল মানুষের উদ্দেশে বললেন, ‘মনে করো— একটি সোজা পথ আছে; যার দু’পাশে রয়েছে দু’টি দেয়াল। দেয়াল দু’টিতে বিদ্যমান অনেকগুলো খোলা দরজা। দরজাগুলো পর্দা দিয়ে ঢাকা। এমন একটি পথের মাথা থেকে একজন আহ্বায়ক হাঁক ছেড়ে বলছে— ‘’হে লোকসকল, তোমরা এই সোজা পথে প্রবেশ করো।‘’ আরেক লোক পথের মাঝে দাঁড়িয়ে পাহাড়া দিচ্ছে। যখনই কেউ দু’পাশের কোনো দরজা খোলার চেষ্টা করছে, তখনই সে বাধা দিয়ে বলছে— ‘’তোমার জন্য আফসোস! এই দরজা খুলবে না, এটা খুললে তাতে প্রবেশ করে বসবে!‘’ এরপর নবিজি বললেন, ‘সোজা পথটি ইসলাম। দু’পাশের দু’টি দেয়াল হলো আল্লাহর নির্ধারিত সীমানা। খোলা দরজাগুলো দিয়ে উদ্দেশ্য আল্লাহর হারামকৃত বিষয়াদি। পথের মাথার আহ্বায়ক আল্লাহর কিতাব। আর পথের উপর বা মাঝখান থেকে যে বাধা দিচ্ছে, সে হচ্ছে আল্লাহর পথের উপদেশদাতা, যে প্রত্যেক মুমিনের অন্তরে আল্লাহর স্মরণ জাগায়’। অনুরূপ আরেকটি হাদিস উল্লেখ করে নবিজি তেলাওয়াত করেন, ‘আর এ পথই আমার সরল পথ। কাজেই তোমরা এর অনুসরণ কর এবং বিভিন্ন পথ অনুসরণ করো না, করলে তা তোমাদেরকে সরল পথ থেকে বিচ্ছিন্ন করে দেবে (ফলে তোমরা পথভ্রষ্ট হবে)। সুরা আনআম, আয়াত: ১৫৩। মুসনাদে আহমাদ: ৪/১৮২।

Author Info

সালিম আব্দুল্লাহ

সালিম আব্দুল্লাহ সমকালের একজন স্বপ্নবান লেখক। ডাকনাম দুলাল। তিনি ১৯৯২ সালের ২৩ সেপ্টেম্বর কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী থানার উপকণ্ঠে মাস্টার পাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা প্রফেসর শাহজাহান কবির একজন বিদ্বান ও উদ্যমী মানুষ। জ্ঞানপিপাসু মমতাময়ী মা হরদম পরিবার আগলে রাখেন। লেখা-পড়ার হাতেখড়ি পরদাদা মৌলবি হাসান আলি মিয়ার কাছ থেকে। প্রাথমিক অধ্যায়ন শেষ করেন কুড়িগ্রাম জেলার প্রখ্যাত বিদ্যাপিঠ ‘হামিউসসুন্নাহ’ মাদরাসায়। এরপর চলে যান দক্ষিণ বঙ্গে। সেখানকার সুপ্রসিদ্ধ মাদরাসা ‘নানুপুর ওবাইদিয়া’ থেকে কুরআন মাজিদের হাফেজ হন। এরপর চলে আসেন যান্ত্রিক শহর ঢাকায়। ঢাকার বিখ্যাত ‘বাইতুস সালাম মাদরাসা’ থেকে জানতে শুরু করেন ঐশী বাণীর মহান জ্ঞান। আর মেশকাত (স্নাতক) সম্পন্ন করেন বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে ‘ফরিদাবাদ মাদরাসা’ থেকে। উচ্চশিক্ষা গ্রহণ করতে পাড়ি জমান উপমহাদেশের সর্বোচ্চ ইসলামি বিদ্যাপীঠ দারুল উলুম দেওবন্দ (ওয়াকফ), ভারত। সমাপনী পরিক্ষায় প্রথম স্থান অধিকার করে দেশের নাম উজ্জ্বল করেন। সাহিত্যের প্রতি ঝোঁক ছোট বেলা থেকেই। প্রবাসী মামার কবিতার প্রতি মুগ্ধ হয়েই লেখালেখি শুরু। লিখেছেন বহু গদ্য, পদ্য, গল্প। ‘গল্পগুলো গপ্পো নয়’ তার প্রথম প্রকাশিত গল্পগ্রন্থ।

Reviews

There are no reviews yet.


Be the first to review “যে পথে আমার ঠিকানা”

যে পথে আমার ঠিকানা
Sell Price: TK. 168
TK. 200, 16% Discount, Save Money 32 TK.
You've just added this product to the cart: