20%

বসন্ত কারাগারে বারোমাস

Printed Price: TK. 150
Sell Price: TK. 120
20% Discount, Save Money 30 TK.
Summary: ফ্ল্যাপের কিছু কথাঃ হঠাৎ করে কোথাও যেন বাজ পড়ার শব্দ হলো। ব্যস! মুহূর্ত কয়েকের অপেক্ষা । বিদ্যুৎ চলে গেলো পুরো এলাকায়। বলা নেই, কওয়া নেই ,ঝুমবৃষ্টি। আমি দৌড় দেবো কিনা ভাবছি। Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleবসন্ত কারাগারে বারোমাস
Authorতৌহিদুর রহমান
Publisherঅনন্যা
Category
ISBN9789849028062
Edition4th Print, 2013
Number Of Page96
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

ফ্ল্যাপের কিছু কথাঃ হঠাৎ করে কোথাও যেন বাজ পড়ার শব্দ হলো। ব্যস! মুহূর্ত কয়েকের অপেক্ষা । বিদ্যুৎ চলে গেলো পুরো এলাকায়। বলা নেই, কওয়া নেই ,ঝুমবৃষ্টি। আমি দৌড় দেবো কিনা ভাবছি। দাদার দিকে ঘুরে তাকালাম। ও যেন কেমন করে আকাশের দিকে তাকিয়ে আছে। আমি ইতস্তত বললাম, ভিজবি? ও সম্বিত ফিরে পেলো। ভিজতো গেলাম যে, নতুন করে আর কী ভিজবো! আমি ছোটবেলার মতো আবদার করলাম । চল্-না ,লেক পর্যন্ত ঘুরে আসি। দাদা মাথা নাড়লো । নাহ্, বাসায় চল্। মা চিন্তা করবে । দাদা হাঁটছে। পিছু পিছু আমি । সামান্য সময়ের বৃষ্টি। অথচ ভিজে জপজপে অবস্থা্ ছোটআপা আর মা বড় আপার মেডিকেল রিপোর্ট আনতে জাননি। কিন্তু দাদার অবস্থা দেখ মা একদম ঘাবড়ে গেলেন। রাতভর জায়নামাজে বসে দোয়াদরুদ পড়তে লাগলেন আনমনে। গত কিছুদিন ধরেই রাতে ঠিকমতো ঘমাতে পারে না ছোট আপা। হঠাৎ হঠাৎ জেগে ওঠে। ডাইনিং-এ এসে ঘামতে থাকে। জগ থেকে পানি ঢেরে ঢক্ ঢক্ করে মুখে ঢালে। আর সে বড় আপাকে জড়িয়ে ধরে মরার মতো পড়ে রইল সারারাত। মনে হয় যেন কাঁদতে ভুলে গেছে।ভোলে গেছে। ভোরের দিকটায় শুধু বড় আপাকে বলতে শুনলাম, সরতো তরু। আমাকে এভাবে হাত দিয়ে পেঁচিয়ে রাখবি না-তো।আমার কিচ্ছু হয়নি।

Author Info

তৌহিদুর রহমান

জন্ম ১১ সেপ্টেম্বর ১৯৭৫। বাবা মজিদ সরকার। মা লায়লা মজিদ। স্থায়ী নিবাস কুড়িগ্রাম। চার ভাই-বোনের মধ্যে সবার ছোট তিনি। চাকরিজীবী বাবার বদলির সুবাদে দশ স্কুল, তিন কলেজ আর আট জেলায় শিক্ষাজীবন। পিএইচডি হিসাববিজ্ঞানে। মেধাবী ছাত্র হিসেবে প্রতিভার স্বাক্ষর রেখেছেন প্রতিটি বিদ্যায়তনে। পেশায় শিক্ষক। একটি ইংরেজি মাধ্যম শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ হিসেবে নিয়োজিত আছেন দীর্ঘদিন। স্বপ্ন দেখেন, দেশে একটি স্বতন্ত্র সাহিত্য বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার। আপন আঙিনা কুড়িগ্রাম জেলার মধুপুরে তৌহিদুর রহমান সাহিত্য পরিষদ গড়বার। লেখালেখির শুরু একদম ছোটবেলায়। ইতোমধ্যে অর্জন করেছেন বেশকিছু গুরুত্বপূর্ণ পদক ও সম্মাননা। বনলতা সাহিত্য পদক, অতীশ দীপঙ্কর স্বর্ণপদক, মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ড, বামসাফে, স্বাধীনতা সংসদ, মাদার তেরেসা রিসার্চ সেন্টার, মহাকবি কায়কোবাদ স্বর্ণপদক উল্লেখযোগ্য। উপন্যাসে স্বাচ্ছন্দ্যবোধ করলেও কবিতা, ছোটগল্প, শিশু-কিশোরসাহিত্য সবদিকে তাঁর সমান বিচরণ।

Publisher Info

অনন্যা

অনন্যা প্রকাশনী ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই নামকরা লেখকের মানসম্পন্ন নতুন ধাঁচের সৃষ্টিশীল বই প্রকাশ করে বেশ সুনাম কুড়িয়েছে অনন্যা প্রকাশনী।

Reviews

There are no reviews yet.


Be the first to review “বসন্ত কারাগারে বারোমাস”

বসন্ত কারাগারে বারোমাস
Sell Price: TK. 120
TK. 150, 20% Discount, Save Money 30 TK.
You've just added this product to the cart: