14%

প্রিয়তম অসুখ সে

Printed Price: TK. 700
Sell Price: TK. 602
14% Discount, Save Money 98 TK.
Summary: বিকেলের দিকে হঠাৎ হুড়মুড়িয়ে বৃষ্টি নামল। হৃদি তখন খোলা মাঠে একটা শুকনো খড়ের গাদার ওপর বসেছিল। যতদূর চোখ যায়, কোথাও কেউ নেই। কেবল ধুধু ফসলের মাঠ। মাঠের পাশে নদী। নদীর Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleপ্রিয়তম অসুখ সে
Authorসাদাত হোসাইন
Publisherঅন্যপ্রকাশ
Category
Edition1st Published, 2022
Number Of Page360
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

বিকেলের দিকে হঠাৎ হুড়মুড়িয়ে বৃষ্টি নামল। হৃদি তখন খোলা মাঠে একটা শুকনো খড়ের গাদার ওপর বসেছিল। যতদূর চোখ যায়, কোথাও কেউ নেই। কেবল ধুধু ফসলের মাঠ। মাঠের পাশে নদী। নদীর বুকে শব্দ। সেই শব্দে নুপূরের ছন্দ তুলে নেমে এল বৃষ্টি। হৃদি তটস্থ গলায় বলল, ‘এখন ? এখন কী হবে ?’ ‘কী হবে ?’ ‘এই যে বৃষ্টি চলে এল। ‘তাতে কী ?’ ‘আমি এই ভেজা শাড়িতে ফিরব কী করে ?’ ‘ফিরতে হবে না।’ বলে হৃদির বুকের কাছে এগিয়ে গেল অনিক। তারপর দুহাতে আঁকড়ে ধরল তাকে। বলল, ‘তোমার কাজল ধুয়ে যাচ্ছে।’ হৃদি কথা বলল না। অনিকের এই কথা, এই কণ্ঠস্বর, নদী, মাঠ, বৃষ্টি সবই তার ভালো লাগছে। কিন্তু এখান থেকে ফেরার চিন্তা তাকে আড়ষ্ট করে রাখল। অনিক হঠাৎ তার ঘাড়ের কাছের ভেজা চুলে নাক ডুবিয়ে দিল। তারপর ফিসফিস করে বলল, ‘বৃষ্টি এলেই তোমার চুলে খানিক ভুলে গন্ধ নেব তোমার ঠোঁটেই খুঁজব নেশা, নিকোটিনটা বন্ধ দেব বেহিসেবি হাটবাজারে ছেড়েই দেব দামাদামি বৃষ্টি এলেই বদলে যাব, আবার হব তোমার আমি।’ হৃদি কথা বলল না। সে টলমল চোখে তাকিয়ে রইল। সূর্য লুকিয়েছে অনেক আগেই। মেঘলা আকাশও যেন আগেভাগেই দিনের যবনিকা টেনে দিচ্ছে। কিন্তু হৃদির চোখে, মুখে, বুকে জ্বলে রইল আশ্চর্য দ্যুতিময় এক আলো! সন্ধ্যার অন্ধকারের সাধ্য কী সেই আলো নেভায় ?

Author Info

সাদাত হোসাইন

সাদাত হোসাইন স্নাতকোত্তর, নৃবিজ্ঞান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাদাত হোসাইন নিজেকে বলেন গল্পের মানুষ। বুকের ভেতর অফুরন্ত গল্পের বসতি। সেইসব গল্পই তিনি বলে যেতে চান লেখায়, চলচ্চিত্রে, ছবিতে। তার কাছে চারপাশের জীবন ও জগত, মন ও মানুষ, সকলই গল্প। তিনি মনে করেন, সিনেমা থেকে পেইন্টিং, আলোকচিত্র থেকে ভাস্কর্য, গান থেকে কবিতা-উপন্যাস-নাটক, সৃজনশীল এই প্রতিটি মাধ্যমই মূলত গল্প বলে। গল্প বলার প্রবল আগ্রহ থেকেই সম্ভাব্য সকল মাধ্যমেই গল্প বলার চেষ্টা করছেন তিনি। একেরপর এক লিখেছেন তুমুল পাঠক প্রিয় সব উপন্যাস, আরশিনগর, অন্দরমহল, মানবজনম, নিঃসঙ্গ নক্ষত্র। লিখেছেন ‘যেতে চাইলে যেও’ ও ‘আমি একদিন নিখোঁজ হবো’র মতো পাঠকপ্রিয় কবিতার বই। নির্মাণ করছেন বোধ, দ্যা শ্যুজ, প্রযত্নেসহ তুমুল দর্শকপ্রিয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। জিতেছেন, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল এওয়ার্ড, বাংলাদেশ শিল্পকলা একাডেমীর শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রকার পুরস্কার, এসবিএসপি-আরপি ফাউন্ডেশন সাহিত্য পুরস্কার। জন্ম মাদারীপুর জেলার, কালকিনি থানার কয়ারিয়া গ্রামে। গ্রামের পাশ দিয়ে বয়ে গেছে ছোট্ট এক নদী। সেই নদীর বুকে বয়ে যাওয়া স্রোতের মতনই বুকের ভেতর অজস্র গল্পের স্রোত বয়ে বেড়ানো মানুষটি জীবন জুড়েই গল্প বলতে চান। তার মতে, জীবন জুড়ে যেমন গল্প থাকে, তেমনি গল্প জুড়েও থাকে অসংখ্য জীবন। কী অদ্ভুত, নশ্বর জীবনের সেই সব গল্পরাই কেবল হয়ে থাকে অবিনশ্বর!

Reviews

There are no reviews yet.


Be the first to review “প্রিয়তম অসুখ সে”

প্রিয়তম অসুখ সে
Sell Price: TK. 602
TK. 700, 14% Discount, Save Money 98 TK.
You've just added this product to the cart: