পূর্ব পশ্চিম (১ম ২য় খন্ড একত্রে)

Sell Price: TK. 1350
Summary: দেশবিভাগ এখন প্রতিষ্ঠিত সত্য, তবু বিচ্ছেদ বেদনা আজও রয়ে গেছে। বাঙালি জাতি দ্বিখণ্ড হয়েছে কিন্তু সম্পূর্ণভাবে পৃথক হয়ে যায়নি। দু'দিকের বাংলার সাম্প্রতিক ইতিহাসের মধ্য দিয়ে এগিয়েছে এই কাহিনি, ক্রমে তা Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleপূর্ব পশ্চিম (১ম ২য় খন্ড একত্রে)
Authorসুনীল গঙ্গোপাধ্যায় (নীললোহিত)
Publisherআনন্দ পাবলিশার্স (ভারত)
Category
ISBN9789350401729
Edition1st Edition, 2012
Number Of Page987
Countryবাংলাদেশ
Languageবাংলা
Cover Typeহার্ড কভার

Book Description

দেশবিভাগ এখন প্রতিষ্ঠিত সত্য, তবু বিচ্ছেদ বেদনা আজও রয়ে গেছে। বাঙালি জাতি দ্বিখণ্ড হয়েছে কিন্তু সম্পূর্ণভাবে পৃথক হয়ে যায়নি। দু’দিকের বাংলার সাম্প্রতিক ইতিহাসের মধ্য দিয়ে এগিয়েছে এই কাহিনি, ক্রমে তা ছড়িয়ে গেছে পূর্ব গোলার্ধ থেকে পশ্চিম গোলার্ধে। প্রত্যেক মানুষের মনের মধ্যেও যে অভ্যুত্থান ও পতনের পালা চলে, সেই পূর্ব-পশ্চিমের মর্মেও প্রবেশ করেছে এই উপন্যাস।

Author Info

সুনীল গঙ্গোপাধ্যায় (নীললোহিত)

সুনীল গঙ্গোপাধ্যায় (জন্ম: ৭ সেপ্টেম্বর, ১৯৩৪(২১ ভাদ্র, ১৩৪১ বঙ্গাব্দ)-মৃত্যু:২৩ অক্টোবর, ২০১২) হলেন একজন জনপ্রিয় ভারতীয় বাঙালি সাহিত্যিক। তিনি একাধারে কবি, ঔপন্যাসিক, ছোটগল্পকার, সাংবাদিক ও কলামিস্ট। সুনীল গঙ্গোপাধ্যায়ের জন্ম অধুনা বাংলাদেশের ফরিদপুরে। মাত্র চার বছর বয়সে তিনি কলকাতায় চলে আসেন। ১৯৫৩ সাল থেকে তিনি কৃত্তিবাস নামে একটি কবিতা পত্রিকা সম্পাদনা শুরু করেন। ১৯৫৮ সালে তাঁর প্রথম কাব্যগ্রন্থ একা এবং কয়েকজন এবং ১৯৬৬ সালে প্রথম উপন্যাস আত্মপ্রকাশ প্রকাশিত হয়। তাঁর উল্লেখযোগ্য কয়েকটি বই হল আমি কী রকম ভাবে বেঁচে আছি, যুগলবন্দী (শক্তি চট্টোপাধ্যায়ের সঙ্গে), হঠাৎ নীরার জন্য, রাত্রির রঁদেভূ, শ্যামবাজারের মোড়ের আড্ডা, অর্ধেক জীবন, অরণ্যের দিনরাত্রি, অর্জুন, প্রথম আলো, সেই সময়, পূর্ব পশ্চিম, ভানু ও রাণু, মনের মানুষ ইত্যাদি। শিশুসাহিত্যে তিনি “কাকাবাবু-সন্তু” নামে এক জনপ্রিয় গোয়েন্দা সিরিজের রচয়িতা। সুনীল গঙ্গোপাধ্যায় “নীললোহিত”, “সনাতন পাঠক” ও “নীল উপাধ্যায়” ছদ্মনামেও লেখেন।

Reviews

There are no reviews yet.


Be the first to review “পূর্ব পশ্চিম (১ম ২য় খন্ড একত্রে)”

পূর্ব পশ্চিম (১ম ২য় খন্ড একত্রে)
Sell Price: TK. 1350
You've just added this product to the cart: