20%

পাবলো নেরুদার স্মৃতিকথা

Printed Price: TK. 400
Sell Price: TK. 320
20% Discount, Save Money 80 TK.
Summary: Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleপাবলো নেরুদার স্মৃতিকথা
Authorপাবলো নেরুদা, সনৎকুমার সাহা
Translatorআনন্দময়ী মজুমদার
Publisherসময় প্রকাশন
Category,
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

Author Info

পাবলো নেরুদা, সনৎকুমার সাহা

পাবলো নেরুদা (১২ জুলাই, ১৯০৪ – ২৩ সেপ্টেম্বর, ১৯৭৩) ছিলেন চিলিয়ান কবি ও রাজনীতিবিদ। তার প্রকৃত নাম ছিল নেফতালি রিকার্দো রেয়েস বাসোয়ালতো। পাবলো নেরুদা প্রথমে তার ছদ্মনাম হলেও পরে নামটি আইনি বৈধতা পায়। কৈশোরে তিনি এই ছদ্মনামটি গ্রহণ করেন। ছদ্মনাম গ্রহণের পশ্চাতে দুটি কারণ ছিল। প্রথমত, ছদ্মনাম গ্রহণ ছিল সে যুগের জনপ্রিয় রীতি; দ্বিতীয়ত, এই নামের আড়ালে তিনি তার কবিতাগুলি নিজের পিতার কাছ থেকে লুকিয়ে রাখতেন। তার পিতা ছিলেন কঠোর মনোভাবাপন্ন ব্যক্তি। তিনি চাইতেন তার পুত্র কোনো “ব্যবহারিক” পেশা গ্রহণ করুক। নেরুদা নামটির উৎস চেক লেখক জান নেরুদা এবং পাবলো নামটির সম্ভাব্য উৎস হলেন পল ভারলেইন। পাবলো নেরুদাকে বিংশ শতাব্দীর অন্যতম শ্রেষ্ঠ ও প্রভাবশালী লেখক মনে করা হয়। তার রচনা অনূদিত হয়েছে একাধিক ভাষায়।

পাবলো নেরুদা, সনৎকুমার সাহা

সনৎ কুমার সাহা (জন্ম: ১৯৪১) আধুনিক বাংলা সাহিত্যের একজন প্রখ্যাত প্রাবন্ধিক। বাংলা সাহিত্যে অবদান রাখার জন্য ২০১২ সালে বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন এবং ২০১৫ সালে একুশে পদকে ভূষিত হন।

Publisher Info

সময় প্রকাশন

সময় প্রকাশন ১৯৮৮ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার শুরু থেকেই নতুন ধাঁচের সৃষ্টিশীল বই প্রকাশ করে বেশ সুনাম কুড়িয়েছে সময় প্রকাশন। শুরু থেকেই প্রকাশনীটি একুশে বইমেলাতে অংশগ্রহন করে আসছে। বই মেলায় স্টল নম্বর ১২৯, ১৩০, ১৩১। বই মেলা উপলক্ষ্যে নিজস্ব প্রকাশনাতে ৩০% ছাড় দেয়া হচ্ছে। অবস্থান. এটি বাংলা বাজার এর মান্নান মার্কেটের তৃতীয় তলায়।

Reviews

There are no reviews yet.


Be the first to review “পাবলো নেরুদার স্মৃতিকথা”

পাবলো নেরুদার স্মৃতিকথা
Sell Price: TK. 320
TK. 400, 20% Discount, Save Money 80 TK.
You've just added this product to the cart: