20%

তুতুলের ছুটির সকাল

Printed Price: TK. 150
Sell Price: TK. 120
20% Discount, Save Money 30 TK.
Summary: পঞ্চগড়ের মেয়ে তুতুল ফুল, পাখি, গান ও নদী ভালোবাসে। ওর আব্বুর কাছ থেকে এসব শিক্ষা পেয়েছে ও। একদিন স্কুল থেকে ফিরে উঠানে আব্বুর মরদেহ দেখতে পেল। সড়ক দুর্ঘটনায় তিনি নিহত Read More...
দ্রুত ডেলিভারি
ক্যাশ অন ডেলিভারি
৩দিন ইজি রিটার্ন

Book Details

Titleতুতুলের ছুটির সকাল
Authorসাঈফ আবেদীন
Publisherকথাপ্রকাশ
Category
ISBN984 70120 0604 7
Edition01 Feb, 2017
Number Of Page১১২
Countryবাংলাদেশ
Languageবাংলা

Book Description

পঞ্চগড়ের মেয়ে তুতুল ফুল, পাখি, গান ও নদী ভালোবাসে। ওর আব্বুর কাছ থেকে এসব শিক্ষা পেয়েছে ও। একদিন স্কুল থেকে ফিরে উঠানে আব্বুর মরদেহ দেখতে পেল। সড়ক দুর্ঘটনায় তিনি নিহত হয়েছেন। ওর আম্মু সামিরার চারপাশ শূন্য হয়ে গেল। ওদের দিক থেকে মুখ ফিরিয়ে নিল আপনজনেরা। মেয়েকে শিক্ষার আলোয় আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলবেন-এটাই সামিরার শেষ স্বপ্ন। মেয়েকে নিয়ে তিনি একদিন পাড়ি জমালেন রাজধানী ঢাকায়। গার্মেন্টসে চাকরি নিয়ে মেয়ে তুতুলকে স্কুলে ভর্তি করিয়ে দিলেন। তারপর শুরু হয় মা-মেয়ের জীবনযুদ্ধ। বস্তিতে থাকে তুতুল। টিউশনি করে। স্কুল ছুটির দিনগুলোতে সহপাঠী স্নিগ্ধর সঙ্গে পুতুল তৈরির কারখানায় কাজ করে।  এ কারণে স্কুলে ওকে সহপাঠীরা অন্যচোখে দেখে। কেউ বন্ধুত্ব করতে চায় না। তুতুল এত অবহেলাতেও দমে না। মনের মধ্যে কঠিন শপথ। সে বার্ষিক পরীক্ষায় প্রথম হয়ে তাক লাগিয়ে দেয় শিক্ষক ও শিক্ষার্র্থীদের। কী করে সম্ভব হলো এটা? হঠাৎ তুতুলের মার যক্ষ্মা হলো। তুতুল দুচোখে আঁধার দেখছে। তার কি আর লেখাপড়া চালিয়ে যাওয়া সম্ভব হবে? মা-মেয়ে গ্রামে ফিরে যাওয়ার জন্য প্রস্তুত। হঠাৎ ঢাকাসহ সারাদেশের মানুষের কৌতূহলী চোখ টিভি পর্দায়। সবাই তুতুলকে দেখছে। কী এমন ঘটনা ঘটল তুতুলের জীবনে? প্রিয় পাঠক সব প্রশ্নের উত্তর খুঁজে পাবেন সাঈফ আবেদীনের অসাধারণ এক সৃষ্টি তুতুলের ছুটির সকাল উপন্যাসে। উপন্যাসটি সব বয়সী পাঠকের ভালো লাগবে।

Author Info

সাঈফ আবেদীন

জন্ম চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা ইউনিয়নের কুতুবপুর গ্রামে। সে দিনটি ছিল ১৯৭৩ সালের ৩ জুলাই। মাত-উন্তী বিবি, বাবা : জয়নুল আবেদীন। শ্রম, সাধনা, ইচ্ছাশক্তি ও একাগ্রতাই তাঁর লেখালেখি জীবন চালিয়ে যাবার মূলশক্তি। সংসারের অভাব-অনটনের জন্য অষ্টম শ্রেণীতেই তাঁর পড়াশোনার ইতি ঘটতে যাচ্ছিল। কিন্তু তিনি থামেননি। জীবন ঘষে আগুন জ্বালাবার ব্রত নিয়ে ছুটে চলেন এ শহর থেকে ও শহরে। স্নাতকোত্তর পর্যন্ত পড়তে তাঁকে টিউশনির ওপরই ভরসা করতে হয়। পেশা হিসেবে শুরু করেন সাংবাদিকতা। বর্তমানে বহুল প্রচারিত একটি দৈনিক পত্রিকায় সহ-সম্পাদক হিসেবে কর্মরত। মানুষের মনোজগৎকে তিনি জীবন্তভাবে ফুটিয়ে তোলেন তাঁর লেখা উপন্যাস ও গল্পের চরিত্রগুলোতে। তিনি শিশু-কিশোরদের ভালোলাগা-মন্দলাগার বিষয়গুলো এবং তাদের জীবনের সুখ-দুঃখ-বেদনা উপলব্ধি করতে পারেন গভীরভাবে। তাঁর লেখা উপন্যাস-গল্পের কাহিনী শিশু-কিশোর, তরুণ, বৃদ্ধ সবার হৃদয়ে নাড়া দেয়। আগামী প্রজন্মকে বাঙালির সংস্কৃতি, বিজ্হান, ইতিহাসের সঙ্গে পরিচয় ঘটিয়ে থাকেন তাঁর লেখার মাধ্যমে।

Publisher Info

কথাপ্রকাশ

87 Aziz Co-Operative Super Market (3rd floor), Shahbag, Dhaka 1000 Dhaka, Bangladesh

Reviews

There are no reviews yet.


Be the first to review “তুতুলের ছুটির সকাল”

তুতুলের ছুটির সকাল
Sell Price: TK. 120
TK. 150, 20% Discount, Save Money 30 TK.
You've just added this product to the cart: